বিজ্ঞাপন

উন্নয়নের নামে প্রহসনের বায়স্কোপ দেখাচ্ছে সরকার: রিজভী

February 22, 2018 | 5:07 pm

সিনিয়র করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা: উন্নয়নের নামে সরকার জনগণকে প্রহসনের বায়স্কোপ দেখাচ্ছে বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী।

বৃহস্পতিবার বিকেলে রাজধানীর নয়াপল্টনে দলটির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে তিনি এ মন্তব্য করেন। এ সময় আগামী শনিবার রাজধানীতে কালো পতাকা প্রদর্শণ কর্মসূচিরও ঘোষণা দেন রিজভী।

রুহুল কবির রিজভী আরও বলেন, সরকার ভুয়া-সাজানো মামলা দিয়ে বিএনপি নেত্রীকে নির্বাচন থেকে দূরে সরিয়ে রাখতে চাইছে। যত অপকৌশলই করা হোক না কেন, খালেদা জিয়াকে নির্বাচন থেকে দূরে রাখা যাবে না।

বিজ্ঞাপন

তিনি আরও বলেন, খালেদা জিয়াকে কারাগারে পাঠানোর পর সারাদেশের মানুষ সরকারের বিরুদ্ধে যেভাবে প্রতিবাদী হয়ে উঠছে তাতে অবৈধ এ সরকারের ভীত কেঁপে উঠেছে। খালেদা বিহীন নির্বাচন জনগণই প্রতিহত করবে।

সরকার সংঘাতের উস্কানি দিচ্ছে এমন মন্তব্য করে রিজভী বলেন, তারা সংঘাতময় রাজনৈতিক পরিবেশ সৃষ্টি করে দেশকে অনিশ্চয়তার দিকে ঠেলে দিতে চায়। জাতীয়তাবাদী শক্তির কাছে তাদের অবৈধ ক্ষমতার সিংহাসন ভূ-তলে শায়িত হবে।

দলীয় কর্মসূচি সম্পর্কে তিনি জানান, দলের চেয়ারপাসনের কারাদণ্ডের প্রতিবাদে আমরা রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চেয়েছিলাম। কিন্তু প্রশাসন সে অনুমতি দেয়নি। বিএনপির যে কোনো রাজনৈতিক কর্মসূচি সরকার প্রশাসনের দানবীয় ক্ষমতার জোরে বাধা দিচ্ছে। আমরা এর প্রতিবাদে আগামী শনিবার রাজধানীতে কালো পতাকা কর্মসূচি পালন করব। বাসাবাড়ি থেকে শুরু করে ব্যবসা প্রতিষ্ঠানে যে যেভাবে পারবেন সেভাবেই এ কর্মসূচি পালন করবেন।

বিজ্ঞাপন

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা আবুল খায়ের ভুইয়া ও যুগ্ম মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমএস/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন