বিজ্ঞাপন

একক, দ্বৈত ও মিশ্র দ্বৈতের সেমিফাইনালে গৌরব

December 18, 2018 | 5:03 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতার বালক এককে সেমিফাইনালে উঠেছে বাংলাদেশের আব্দুল হামিদ লোকমান, গৌরব সিং, খন্দকার আবদুস সোয়াদ এবং মোহাম্মদ সিবগাত উল্লাহ। এদিকে বালিকা এককে সেমিফাইনাল নিশ্চিত করেছেন বাংলাদেশের উর্মি আক্তার, রহিমা জেরিন আহম্মেদ, যুক্তরাষ্ট্রের রুহি রাজু ও ভারতের ত্রিষা জলি।

মঙ্গলবার (১৮ ডিসেম্বর) শহীদ তাজউদ্দিন আহম্মেদ ইনডোর স্টেডিয়ামে পুরুষ এককের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের আব্দুল হামিদ ২১-১৯ ও ২১-১৫ পয়েন্টে স্বদেশি মঙ্গল সিংহকে, গৌরব ২১-১৭ ও ২১-১৬ পয়েন্টে স্বদেশি আকিব সোলায়মানকে, সোয়াদ ২৪-২২ ও ২১-১৮ পয়েন্টে স্বদেশি রওনক নবী প্রিয়কে এবং সিবগাত ২১-১৮ ও ২১-১২ পয়েন্টে স্বদেশি মোহাম্মদ হানিফকে পরাজিত করেন।

বালিকা এককের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের উর্মি ২১-০৮ ও ২১-০১ পয়েন্টে ভুটানের থিনলে ওয়াগমুকে, বাংলাদেশের রহিমা জেরিন ২১-১৭, ১১-২১ ও ২১-১৫ পয়েন্টে স্বদেশি ফারবিন বিনতে ইমদাদকে, যুক্তরাষ্ট্রের রুহি রাজু ২১-১১ ও ২১-১২ পয়েন্টে বাংলাদেশের রেশমা আক্তারকে এবং ভারতের ত্রিষা ২১-৪ ও ২১-৬ পয়েন্টে বাংলাদেশের ফারজানা আক্তারকে পরাজিত করে সেমিফাইনালে উঠেন।

বিজ্ঞাপন

এদিকে বালক দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের রাজেশ চন্দ্র দে ও রওনক নবী প্রিয় জুটি ১৯-২১, ২১-১৮ ও ২১-৯ পয়েন্টে শ্রীলঙ্কার দুনশান ও নিলংকা জুটি, বাংলাদেশের গৌরব সিং ও মঙ্গল সিং জুটি ২১-১১ ও ২১-১৩ পয়েন্টে মালদ্বীপের মোহাম্মদ আরসালান আলী ও আহমেদ নিবাল জুটিকে, বাংলাদেশের মোহাম্মদ হানিফ ও আব্দুল হামিদ লোকমান জুটি ২১-৭ ও ২১-৯ পয়েন্টে ভুটানের রিনজিন ও তেনজিন জুটিকে এবং বাংলাদেশের মোহাম্মদ সিবগাত উল্লাহ ও আকিব সোলাইমান জুটি ২১-১২ ও ২১-৬ পয়েন্টে ভুটানের জিম্বা সাংগে ও ইয়েসি রাতিন জুটিকে হারিয়ে সেমিফাইনাল নিশ্চিত করেছেন।

অপরদিকে বালিকা দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের রহিমা জেরিন আহম্মেদ ও ক্যামেলি ইসলাম জুটি ২১-১২ ও ২১-১১ পয়েন্টে ভুটানের ফুনশু দিমা ও থিনলে ওয়াগমু জুটিকে পরজিত করে সেমিফাইনালে উন্নীত হয়েছেন।

এ ছাড়া মিশ্র দ্বৈতের কোয়ার্টার ফাইনালে বাংলাদেশের গৌরব সিং ও উর্মি আক্তার জুটি ২১-০১, ২১-০৫ পয়েন্টে ভুটানের অনিশ গুরং ও থিনলে ওয়াগমুকে, বাংলাদেশের মঙ্গল সিং ও ফারবিন বিনতে ইমদাদ জুটি ২১-১৩, ১৭-২১ ও ২১-০৮ পয়েন্টে স্বদেশি হানিফ মোহাম্মদ ও ক্যামেলি ইসলাম জুটিকে, বাংলাদেশের আব্দুল হামিদ লোকমান ও রেশমা আক্তার জুটি ২১-১৮ ও ২১-১৮ পয়েন্টে স্বদেশি আকিব সোলাইমান ও ফারজানা আক্তার জুটিকে এবং ভারতের মানবরাজ সুমিত ও ত্রিষা জলি জুটি ২১-০৫ ও ২১-০৫ পয়েন্টে বাংলাদেশের রাজেশ চন্দ্র দে ও রহিমা জেরিন আহম্মেদ জুটিকে পরাজিত করে সেমিফাইনাল নিশ্চিত করেছেন।

বিজ্ঞাপন

আগামীকাল (১৯ ডিসেম্বর, বুধবার) সকাল ১০টা থেকে ইউনেক্স-সানরাইজ বাংলাদেশ আন্তর্জাতিক জুনিয়র ব্যাডমিন্টন প্রতিযোগিতার সেমিফাইনাল ম্যাচগুলো পর্যায়ক্রমে অনুষ্ঠিত হবে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন