বিজ্ঞাপন

একটি দেশী সিনেমায় পার পুরো মাস

January 18, 2019 | 2:28 pm

।। এন্টারটেইনমেন্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

নতুন বছরের শুরুটা হয়েছিল বাংলা সিনেমার হাল বদলানোর প্রত্যাশায়। কিন্তু সেই প্রত্যাশা যেন পূরণ হলো না। অন্তত জানুয়ারি মাসের সিনেমা মুক্তির অবস্থা দেখে এমনটাই বলা যায়।

আমদানিকৃত ‘বিসর্জন’ সিনেমা মুক্তির মাধ্যমে প্রেক্ষাগৃহগুলো নতুন বছরকে স্বাগত জানিয়েছিল। গত ৪ জানুয়ারি ছবিটি মুক্তি পায়। এর পরের সপ্তাহ অর্থাৎ ১১ জানুয়ারি মুক্তি পায় দেশিয় সিনেমা। সিনেমাটির মান নিয়ে ব্যাপক সমালোচনা হয় সোশ্যাল মিডিয়ায়।

এদিকে সিনেমাপ্রেমীদের প্রত্যাশা ছিল জানুয়ারিতে একটি হলেও ভালো মানের ছবি মুক্তি পাবে। সেটা আর হচ্ছে না। জানুয়ারিতে কোন বাংলাদেশের সিনেমা মুক্তি পাচ্ছে না। এমনকি কোন আমদানিকৃত সিনেমাও নেই মুক্তির তালিকায়। চলচ্চিত্র প্রযোজক সমিতি থেকে পাওয়া তথ্য থেকে এমনটা জানা গেছে।

বিজ্ঞাপন

যৌথ প্রযোজনার সিনেমা ‘প্রেম আমার-২’ মুক্তির ঘোষণা পাওয়া গিয়েছিল গত বছরেই। যদিও ওই দিন সিনেমাটি মুক্তির জন্য চলচ্চিত্র প্রযোজক ও প্রদর্শক সমিতির কাছে কোনো আবেদন জমা পড়েনি। জানা গেছে সিনেমাটির মুক্তি পিছিয়ে আগামী ৮ ফ্রেব্রুয়ারি করা হয়েছে।

পুরো জানুয়ারি মাসে একটি আমদানিকৃত সিনেমা এবং একটি মানহীন দেশের সিনেমা নিয়ে একদমই ভালো অবস্থায় নেই হল মালিকরা। চলচ্চিত্র সংশ্লিষ্টদের মতে, এভাবে সিনেমা হলগুলো সিনেমাশূন্য থাকলে খুব বেশিদিন লাগবে না বাকি সিনেমা হল বন্ধ হতে। অন্যদিকে প্রেক্ষাগৃহ টিকিয়ে রাখতে তাই, মধুমিতা সিনেমা হল নিজেদের প্রযোজিত সিনেমার সাত দিনব্যাপী প্রদর্শনীর আয়োজন করেছে।

সারাবাংলা/আরএসও/পিএ

বিজ্ঞাপন

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন