বিজ্ঞাপন

একা একা মা

June 20, 2018 | 1:27 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

মা হওয়ার জন্য সামাজিক কিছু শর্ত আছে। সেই শর্ত মেনে কিংবা না মেনেই মা হয়েছেন বেশ কয়েকজন বলিউড অভিনেত্রী। তারকা পরিচয়ের বাইরে মা হিসেবেও আদায় করে নিয়েছেন সবার প্রশংসা ও শ্রদ্ধা। নানা সমস্যার বেড়াজাল পেরিয়ে এসব একলা মায়েরা বেশ ভালোভাবেই সামলাচ্ছেন ক্যারিয়ার ও সংসার জীবন।


  • নীনা গুপ্তা

১৯৮৯ সালে ক্যারিবিয়ান গ্রেট ক্রিকেটার ভিভ রিচার্ডসের সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন নীনা গুপ্তা। সেই সম্পর্কের ফসল তাদের সন্তান মাসাবা গুপ্তা। এজন্য অবশ্য ভারতীয় হিন্দু মৌলবাদীদের কম চোখ রাঙানি সহ্য করতে হয়নি তাকে। কিন্তু নিজের সিদ্ধান্তে বরাবরই অটল ছিলেন নীনা।

  • সুস্মিতা সেন

প্রথম বিশ্ব সুন্দরী বাঙালি নারী হিসেবে একা মা হয়েছেন সুস্মিতা সেন। পশ্চিম বাংলার রক্ষণশীল ব্রাহ্মণ সমাজকে বুড়ো আঙুল দেখিয়ে মাত্র ২৫ বছর বয়সে প্রথম কন্যাসন্তান দত্তক নেন সুস্মিতা। এরপর ২০১০ সালে আবার দ্বিতীয় সন্তান দত্তক নিয়েছেন তিনি। তার দুই সন্তানের নাম রেনে ও আলিশা।

বিজ্ঞাপন

  • কনিকা কাপুর

মাত্র ১৯ বছর বয়সে কনিকা বিয়ে করেন প্রবাসী ব্যবসায়ী রাজ চন্দকে। ২০১২ সালে তাদের বিচ্ছেদ হয়ে যায়। ততদিনে কনিকা তিন সন্তানের মা। এখন সন্তানদের নিয়েই একলা জীবনযাপন করছেন কনিকা।

বিজ্ঞাপন
  • কারিশমা কাপুর

স্বামী সঞ্জয় কাপুরের সঙ্গে বিচ্ছেদ হয়ে যাওয়ার পর থেকে দুই সন্তানকে নিয়ে একাই থাকছেন কারিশমা। ১৩ বছরের দাম্পত্যে ইতি টেনে সম্প্রতি সঞ্জয় বিয়ে করেছেন এক উঠতি মডেলকে। এরপর কারিশমা জানিয়েছেন, মেয়ে সামাইরা ও ছেলে কিয়ানকে একাই বড় করতে চান তিনি।

  • পূজা বেদী

২০০৩ সালে ব্যবসায়ী গুয়েত্তা ইব্রাহিমের সঙ্গে বিবাহবিচ্ছেদের পর মেয়ে আলিয়া এবং ছেলে ওমরকে একাই মানুষ করেছেন পূজা। সন্তানেরাই তার জীবনের আদর্শ বলে জানিয়েছেন নায়িকা।

বিজ্ঞাপন
  • সুজান খান

২০১৪ সালে বিবাহবিচ্ছেদ হয় হৃতিক-সুজানের। ডিভোর্সের পর এখন দুই ছেলেকে একাই সামলাচ্ছেন সুজান। সুজান জানাচ্ছে, সন্তানদের ব্যপারে কোন ছাড় দিতে রাজি নন তিনি।

  • অমৃতা সিং

ছোট নবাব সাইফ আলী খানের বউ ছিলেন অমৃতা সিং। তাদের বিচ্ছেদের পর মেয়ে সারা এবং ছেলে ইব্রাহিমকে নিয়ে একাই সংসার পেতেছেন এই অভিনেত্রী। সাইফের সঙ্গে ১৩ বছরের সংসার ছিলো তার।

  • সারিকা

দক্ষিণী সুপারস্টার কমল হাসানের সঙ্গে একসময় ‘লিভ ইন’ সম্পর্কে ছিলেন সারিকা। পরে, তাকে বিয়ে করেন। কিন্তু বিয়ের আগেই তাদের সন্তানও হয়। নানা কারণে ২০০৪ সালে ভেঙে যায় কমল হাসান ও সারিকার সংসার। বর্তমানে দুই মেয়ে শ্রুতি এবং অক্ষরাকে নিয়েই সংসার সারিকার।

সারাবাংলা/টিএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন