বিজ্ঞাপন

‘এক ঘরে বন্দি হয়ে থাকতে চাইনি’

September 11, 2018 | 6:00 pm

রেজওয়ান সিদ্দিকী অর্ণ, স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

বাংলা চলচ্চিত্রের উঠতি নায়িকা ফাল্গুনি রহমান জলি। এ পর্যন্ত তার অভিনীত তিনটি সিনেমা মুক্তি পেয়েছে। আর তাতেই আলোচনায় এসেছেন তিনি। সম্প্রতি এই নায়িকা প্রথমবারের মতো ওয়েব সিরিজে অভিনয় করেছেন। এছাড়া অভিনয় করেছেন একটি বিজ্ঞাপনে। প্রযোজনা প্রতিষ্ঠান জাজ মাল্টিমিডিয়ার মাধ্যমে তার চলচ্চিত্রে আসা। এখন তিনি এই প্রতিষ্ঠানের নতুন কোনো ছবিতে অভিনয় করছেন না। তবে অন্য প্রযোজনার কয়েকটি ছবিতে অভিনয় করছেন তিনি। সিনেমার বাইরে সম্প্রতি তিনি একটি ব্যবসা প্রতিষ্ঠানও খুলেছেন।

ওয়েব সিরিজে অভিনয়। জাজ মাল্টিমিডিয়ার ছবিতে অভিনয় না করার কারণ। নতুন শুরু করা ব্যবসা নিয়ে জলি কথা বলেছেন সারাবাংলার সঙ্গে।


  • ‘ফোন এক্স’ ওয়েব সিরিজে অভিনয় করছেন। সিনেমা ছেড়ে ওয়েব সিরিজে কেন?

আমি সব ধরনের চরিত্রে অভিনয় করতে চাই। সেকারণেই ওয়েব সিরিজে অভিনয় করা। তবে এটাই প্রথম এবং শেষ ওয়েব সিরিজ। সামনে আর করার ইচ্ছা নেই। ওয়েব সিরিজের পাশাপাশি আমি একটি বিজ্ঞাপনেও অভিনয় করেছি।

  • এতে আপনার চরিত্র?

এই ওয়েব সিরিজে আমার অভিনয় করার কথা ছিল না। একদম শেষ মূহুর্তে গিয়ে অভিনয়ের সঙ্গে যুক্ত হয়েছি। আমি কিলার চরিত্রে অভিনয় করেছি। যে বোন হত্যার প্রতিশোধ নিতে খুন করে। এর কাহিনীটা ভালো। বড় বাজেটের ওয়েব সিরিজ। অভিনয় করার সময় মনে হয়নি যে, আমি ওয়েব সিরিজে অভিনয় করেছি। মনে হয়েছে সিনেমায় অভিনয় করছি।


আরও পড়ুন :  ডি-লিট পেলেন সৌমিত্র চট্টোপাধ্যায়


  • অনেক দিন ধরে বড় পর্দায় অনুপস্থিত। নতুন চুক্তিবদ্ধ হওয়া সিনেমাগুলোর সবশেষ কি অবস্থায় আছে?

বেশ কয়েকটি সিনেমা হাতে আছে। তবে সেগুলো নিয়ে এখনই কথা বলতে চাইনা। কারণ ছবির মহরতের পরও অনেক সময় নায়িকা পরিবর্তন হয়ে যায়। বাপ্পীর সঙ্গে ‘ডেঞ্জার জোন’ ছবির কাজ প্রায় ৯৫ ভাগ শেষ। প্রযোজক যখন তারিখ দেবেন তখন বাকি কাজটুকু শেষ করব।

বিজ্ঞাপন

  • জাজ মাল্টিমিডিয়ার ছবিতে আপনাকে আর দেখা যাচ্ছেনা।  কোনো দ্বন্দ্ব ?

জাজের সঙ্গে আমার কোনো দ্বন্দ্ব নেই। এখনও আমি জাজের ঘরের মেয়ে। তবে আমি এক ঘরে বন্দি হয়ে থাকতে চাইনি। নিজের মতো করে সবখানে কাজ করতে চেয়েছি। জাজ যদি কখনও আমাকে ডাকে। ছবিতে অভিনয় করতে বলে, তাহলে অভিনয় করব।

  • বলা হয়ে তাকে,  জাজের নায়িকা মানে অনেকটা সেখানকার ফুলটাইম নায়িকা। ব্যাপারটা কি  আসলে তাই?

কেউ যদি নিজেকে ফুলটাইম বানিয়ে রাখে তাহলে অবশ্যই তিনি চাকরিজীবি নায়িকা। অনেকে বলে জাজে অনেক বাইন্ডিং থাকে। আসলে বিষয়টা এমন নয়। জাজ খুব নিয়ম মেনে কাজ করে। সেকারণে জাজের সব কাজ ঠিক সময় মতো শুটিং শেষ হয়ে যায়। যেখানে অন্যান্য প্রযোজনা প্রতিষ্ঠান শুটিং শেষ করতে ছয় মাস বা এক বছর লাগিয়ে দেয়, সেখানে জাজ এক বা দেড় মাসে ছবির কাজ শেষ করে ফেলে। এখানে নিয়ম মেনে চলতে হয় বলেই যে নায়িকা চাকরিজীবি হয়ে যাচ্ছে সেটা ভুল ধারণা।

বিজ্ঞাপন

আমি নায়িকা সেজন্য আমি সময় মতো সেটে যাবো না, এটা তো ঠিক না। নায়িকাদের সর্বোচ্চ পর্যায়ের পেশাদার হতে হবে। নায়িকা ঠিক মতো সেটে আসলে পরিচালক, প্রযোজক খুশি হবেন। ফলে সিনেমার শুটিংও সময়মতো শেষ হবে। সবাই মিলে যদি সাহায্য না করি, তাহলে ভালো ছবি নির্মিত হবেনা।

  • বাংলাদেশ ও ভারতের (কলকাতা) নায়কদের সঙ্গে অভিনয় করেছেন। এরমধ্যে কোন দেশের নায়কদের সঙ্গে অভিনয় উপভোগ করেন?  

আমি কলকাতার ওম এর সঙ্গে অভিনয় করেছি। অন্যদিকে বাংলাদেশের আরিফিন শুভ, শাহরিয়াজের সঙ্গে অভিনয় করেছি। বাপ্পীর সঙ্গে অভিনয় করছি। আমার কাছে ভিন্ন কিছু মনে হয়নি। তারা প্রত্যেকেই চমৎকার মানুষ। ভালো অভিনয় করেন। তাদের সবার সঙ্গে অভিনয় উপভোগ করেছি।

  • সিনেমা ইন্ডাস্ট্রিতে আপনার ক্যারিয়ার কি ঠিকঠাকভাবেই এগোচ্ছে?

আমি বলব ঠিকভাবে এগোচ্ছে না। পাশাপাশি এখন ইন্ডাস্ট্রির অবস্থাও ভালো না। এই অবস্থায় আমি যদি অভিনয় না করে নিরাশ হয়ে বসে থাকি তাহলে তো হবে না। সিনেমা হলে ছবি থাকতে হবে। ওটাই মানুষ দেখে। তাছাড়া এখন অনেক নায়িকা আছেন যারা কাজ পাচ্ছেন না। আমার আগে পরে আসা অনেক নায়িকা ঝরে পড়ে গেছে। সেদিক থেকে আমি ভাগ্যবতী। এখনও টিকে আছি। সিনেমা করছি।

বিজ্ঞাপন

যদিও আমি একটু বিরতিতে আছি। পার্লারের ব্যবসা শুরু করেছি। সেটা নিয়ে একটু সময় বেশি দিতে হচ্ছে। তাছাড়া আমি বেশ মোটা হয়ে গেছি। শুকানোরও দরকার আছে (হাসি)। কয়েকদিন ধরে শুধু খাচ্ছি আর ঘুমাচ্ছি। সবকিছু গুছিয়ে নিজেকে প্রস্তুত করে খুব ভালো ভালো সিনেমা নিয়ে হাজির হবো।

  • হঠাৎ পার্লারের ব্যবসায় কেন?

আমি খুব শপিং করতে পছন্দ করি। মানুষ তার কাজের পারিশ্রমিকের টাকা দিয়ে নতুন কিছু করতে চায়। কিন্তু আমি তা না করে শপিংয়ে সব টাকা শেষ করে ফেলতাম। এ কারণে আমার মা সবসময় রাগারাগি করতেন। তাই এখন শপিংয়ে টাকা খরচ না করে সেই টাকা একত্রিত করে পার্লারের ব্যবসা আরম্ভ করেছি। তবে এটি আমার বড় বোন দেখবেন।


আরও পড়ুন :

কবে আসছে ‘দাবাং থ্রি’?     *     ‘কুচ কুচ হোতা হ্যায় ২’     *     ‘বাধাই হো’র প্রথম ঝলক

‘নাকাব’ প্রচারে আসছেন নায়িকারা     *     গভীর হচ্ছে রণবীর আলিয়ার প্রেম

যারা লড়ছেন ডিরেক্টরস গিল্ড নির্বাচনে


সারাবাংলা/আরএসও/ পিএম

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন