বিজ্ঞাপন

এক বছরের জন্য স্থগিত নিষেধাজ্ঞা ভ্যান্ডারসের

July 21, 2018 | 5:21 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

নিয়মভঙ্গের কারণে এক বছরের স্থগিত নিষেধাজ্ঞা পেলেন শ্রীলঙ্কান লেগ স্পিনার জেফরি ভ্যান্ডারসে। গত মাসে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ চলাকালীন সময়ে নাইট ক্লাবে যাওয়ার কারণেই তাকে এই সিদ্ধান্ত দিয়েছে শ্রীলঙ্কা ক্রিকেট বোর্ড (এসএলসি)। এই স্থগিত নিষেধাজ্ঞার পাশাপাশি বার্ষিক চুক্তির ২০ শতাংশ জরিমানাও গুনতে হবে লঙ্কান এই স্পিনারকে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে দ্বিতীয় টেস্টের শেষ দিনে দলের হোটেল ছেড়ে নাইটক্লাবে যান ভ্যান্ডারসে। না জানিয়েই এমন কান্ড ঘটিয়েছেন তিনি। যে কারণে তৃতীয় টেস্টের আগেই তাকে দেশে পাঠিয়েছিল লঙ্কান ক্রিকেট বোর্ড। এসএলসি জানিয়েছে, স্থগিত নিষেধাজ্ঞা পেলেও খেলতে পারবেন তিনি। কিন্তু, এই সময়ের মধ্যে আবারো কোনো নিয়মভঙ্গের অপরাধ করলে সব ধরনের ক্রিকেট থেকে তাকে নিষিদ্ধ করা হবে।

নিয়মভঙ্গের অপরাধ করে শাস্তি পাওয়ার পর সামাজিক যোগাযোগমাধ্যম টুইটারে একটি পোস্ট করে ক্ষমা চেয়েছেন ভ্যান্ডারসে। টুইটার পোস্টে তিনি লেখেন, ‘এমন কান্ডের পর সবার কাছে ক্ষমা চাইছি। এসএলসি আমাকে এক বছরের জন্য স্থগিত নিষেধাজ্ঞা দিয়েছে। আমি প্রতিজ্ঞা করছি, এখন থেকে দেশ এবং দলকে গর্বিত করতেই সবকিছু করবো।’

বিজ্ঞাপন

২০১৫ সালের জুনে পাকিস্তানের বিপক্ষে টি-টোয়েন্টি ম্যাচ দিয়েই জাতীয় দলের জার্সিতে অভিষেক হয়েছিল ভ্যান্ডারসের। আন্তর্জাতিক ক্যারিয়ারে সবমিলিয়ে ১১ ওয়ানডে ও ৭ ম্যাচ টি-টোয়েন্টি খেলেছেন এই স্পিনার। ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজের স্কোয়াডেও ছিলেন তিনি।

 

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন