বিজ্ঞাপন

এক ম্যাচে রোহিতের দুই রেকর্ড

May 5, 2018 | 1:12 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

পাঞ্জাবের বিপক্ষে জয়ের ম্যাচে দুটি রেকর্ডে নাম লিখিয়েছেন মুম্বাইয়ের অধিনায়ক রোহিত শর্মা। পাঞ্জাবের ছুঁড়ে দেওয়া ১৭৫ রানের টার্গেট রোহিত শর্মারা ৬ উইকেট আর ১ ওভার হাতে রেখেই টপকে যায়। ১৫ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন মুম্বাই দলপতি।

মুজিব উর রহমানের করা ম্যাচের ১৭তম ওভারের প্রথম বলে ছক্কা হাঁকান রোহিত শর্মা, শেষ বলেও আরেকটি ছক্কা হাঁকান। এই দুই ছক্কায় নতুন রেকর্ডে ভারতীয় ক্রিকেটার হিসেবে নাম লেখান তিনি। টি-টোয়েন্টিতে প্রথম ভারতীয় কোনো ব্যাটসম্যান হিসেবে ৩০০ ছক্কা স্পর্শ করেন তিনি। সর্বোচ্চ ছক্কা হাঁকানো ব্যাটসম্যানদের তালিকায় শীর্ষে ক্রিস গেইল। তিনি হাঁকিয়েছেন ৮৪৪টি ওভার বাউন্ডারি।

এই তালিকায় গেইলের পরে আর রোহিতের আগে আছেন কাইরন পোলার্ড (৫২৫), ব্রেন্ডন ম্যাককালাম (৪৪৫), ডোয়াইন স্মিথ (৩৬৭), শেন ওয়াটসন (৩৫৭) এবং ডেভিড ওয়ার্নার (৩১৯)। ৩০১ ছক্কা হাঁকিয়ে এই তালিকায় রোহিত শর্মার অবস্থান সাত নম্বরে। ২৯২ ছক্কা নিয়ে আটে ডি ভিলিয়ার্স, ২৯০ ছক্কা নিয়ে নয়ে সুরেশ রায়না আর ২৬৬ ছক্কা নিয়ে দশে রস টেইলর।

বিজ্ঞাপন

এদিকে, ভারতীয় ব্যাটসম্যান হিসেবে আরও একটি রেকর্ডে নাম লিখিয়েছেন রোহিত শর্মা। তার আগে রান তাড়া করতে নেমে কলকাতার সাবেক অধিনায়ক গৌতম গম্ভীর অপরাজিত ছিলেন ১৬ বার। সবশেষ ম্যাচে রোহিত শর্মা ২৪ রানে অপরাজিত থেকে দলকে জেতান। রান তাড়া করতে নেমে ভারতীয় কোনো ব্যাটসম্যান হিসেবে সর্বোচ্চ ১৭ বার অপরাজিত থাকলেন রোহিত।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন