বিজ্ঞাপন

এখনও কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না, আইনজীবীদের খালেদা জিয়া

September 19, 2018 | 6:08 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ‘আমাকে এখনও কেন হাসপাতালে নেওয়া হচ্ছে না’ এমন প্রশ্ন রেখে কারাবন্দি বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া  নিজের চিকিৎসার দাবি জানিয়েছেন।

বুধবার (১৯ সেপ্টেম্বর) বিকেলে রাজধানীর নাজিম উদ্দিন রোডের বিশেষ কারাগারে তার আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া ও মাসুদ আহমেদ তালুকদার দেখা করতে গেলে তাদের কাছে একথা বলেন খালেদা জিয়া।

এর আগে বিকেল ৪ টা ১০ মিনিটে ওই দুই আইনজীবী খালেদার সঙ্গে দেখা করতে কারা অভ্যন্তরে প্রবেশ করেন। পরে বিকেল ৫ টা ৫ মিনিটে সেখান থেকে বের হন তারা।

বিজ্ঞাপন

আরও পড়ুন- নেতিবাচক আচরণ খালেদার, ৩ দফায় মেডিকেল বোর্ডের প্রস্তাব নাকচ

এসময়  খালেদা জিয়ার  আইনজীবী অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া বলেন, বিএনপি নেত্রীর বাম হাতের আঙ্গুলগুলো বেঁকে গিয়েছে। হাত অবশ হয়ে যাওয়ায় নাড়াচাড়া করতে পারছেন না।

তিনি বলেন, ‘দীর্ঘদিন ধরেই খালেদা জিয়া নানা রকম শারীরিক জটিলতায় ভুগছেন। আমি আবারও বলছি তার সুচিকিৎসা দরকার। তিনি সুস্থ না হলে আদালতে যেতে পারবেন না।’

জিয়া চ্যারিটেবল ট্রাস্টের মামলায় আদালতে হাজিরা দিতে খালেদা জিয়া ‘অনিচ্ছুক’ এর আগে আদালতের কাছে এমন বক্তব্য পেশ করে কারা কর্তৃপক্ষ। এ বিষয়ে সানাউল্লাহ মিয়া জানান, খালেদা জিয়া তাদের জানিয়েছেন ‘আদালতে যেতে ‘অনিচ্ছুক’এমন শব্দ তিনি বলেন নি।

বিজ্ঞাপন

এছাড়া তার চিকিৎসার জন্য গঠিত মেডিকেল বোর্ডের কোনো রিপোর্টও তাকে জানানো হয়নি বলে আইনজীবীদের জানান বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া।

মেডিকেল বোর্ডের সুপারিশ অনুযায়ী খালেদা জিয়াকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে (বিএসএমএমইউ)চিকিৎসা করাবেন কি না এমন প্রশ্নে খালেদার এ দুই আইনজীবী বলেন, যাওয়া না যাওয়া পরের ব্যাপার, আগে সুচিকিৎসা দরকার।

সারাবাংলা/ জেডকে/এমএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন