বিজ্ঞাপন

‘এটা রাজনৈতিকভাবে হেয় করার চেষ্টা’

April 17, 2018 | 4:02 pm

।। স্টাফ ক‌রেসপ‌ন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: জাতীয় সংসদের হুইপ মো. আতিউর রহমান আতিক বলেছেন, আমার বিরুদ্ধে যারা দুর্নীতির অভিযোগ এনেছেন- অভিযোগ প্রমাণ করার দায়িত্বও তাদের। আমি পরিষ্কার করে দুদককে জানিয়েছি, এসব বিষয়ের সঙ্গে আমার কোনো সম্পৃক্ততা নেই। আমাকে রাজনৈতিকভাবে হেয় করতে একটি গোষ্ঠী কাজ করছে।

মঙ্গলবার (১৭ এপ্রিল) দুপুরে দুর্নীতি দমন কমিশন (দুদক) কার্যালয়ে সাংবাদিকদের তিনি এসব কথা বলেন।

এর আগে সকাল ১০টা থেকে প্রায় চার ঘণ্টা আতিউর রহমানকে জিজ্ঞাসাবাদ করা হয়। দুদকের উপপরিচালক কেএম মেজবাহ উদ্দিন তাকে জিজ্ঞাসাবাদ করেন। এর আগে গত ৫ এপ্রিল হুইপ আতিউর রহমানকে তলব করে চিঠি দিয়েছিল দুদক।

বিজ্ঞাপন

তার বিরুদ্ধে বিলাসবহুল বাড়ি কেনা, গ্রামের বাড়ি কামারিয়ায় ৩০ একরের বাগানবাড়ি, রাজধানীর বসুন্ধরা ও বনশ্রী এলাকায় দুইটি প্লট, ধানমন্ডি ও গুলশান এলাকায় দুইটি ফ্ল্যাট এবং নামে-বেনামে শতকোটি টাকার সম্পদ অর্জন, নিয়োগ বাণিজ্য, টিআর, কাবিখা ও স্কুল-কলেজের এমপিও থেকে মোটা অংকের টাকা হাতিয়ে নেওয়া ছাড়াও বিভিন্ন দুর্নীতির অভিযোগ আনা হয়েছে।

তিনি বলেন, আমি একজন মুক্তিযোদ্ধা, কলেজের ভি‌পি, উপজেলা চেয়ারম্যান ছিলাম। আমি গ্রাম থেকে এ পর্যন্ত উঠে এসেছি। আমার সততা, আন্তরিকতায় আমি উঠে এসেছি। কাজেই আমাকে রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করার জন্য একটি গোষ্ঠী আমার বিরুদ্ধে কাজ করছে। আমার বিরুদ্ধে আনা সমস্ত অভিযোগ মিথ্যা, ভিত্তিহীন ও চক্রান্তমূলক। ১/১১ সময় আমার নামে দায়ের হওয়া মামলা আদালত খারিজ করেছিলেন।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে আতিক বলেন, ব্যাংকের ঋণে আমার বাড়ি-গাড়ি হয়েছে। আর এসব বাসা ভাড়া দিয়ে আমি ঋণ পরিশোধও করছি।

বিজ্ঞাপন

জিজ্ঞাসাবাদ শেষে দুদকের সচিব ড. শামসুল আরেফিন বলেন, কাউকে হয়রানি করার জন্য দুদক তদন্ত করে না। তার বিরুদ্ধে এসব অভিযোগ তিন বছর আগে আনা হয়েছিল। হাইকোর্টে রিটের কারণে তদন্ত স্থগিত ছিল। রিট আবেদনটি খারিজ হওয়ার পর আবার তদন্ত শুরু হয়েছে।

সারাবাংলা/এমএমএইচ/এটি

** দ্রুত খবর জানতে ও পেতে সারাবাংলার ফেসবুক পেজে লাইক দিয়ে রাখুন: Sarabangla/Facebook 

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন