বিজ্ঞাপন

এবার অভিযুক্ত ফ্রিম্যান

May 26, 2018 | 12:16 pm

এন্টারটেইনমেন্ট ডেস্ক ।।

বিজ্ঞাপন

চারবার অস্কার মনোনয়ন পেয়েছেন আর অস্কারের ‘সোনালী মানব’কে হাতে নিয়েছেন একবার। জিতেছেন গোল্ডেন গ্লোব, অ্যামির মতো সম্মানজনক সব পুরস্কার। একজীবনে অভিনয় করেছেন, ‘দ্য শশাঙ্ক রিডেম্পশন’, ‘সেভেন’, ‘মিলিয়ন ডলার বেবি’, ‘ড্রাইভিং মিস ডেইজি’র মতো অসাধারণ ও দর্শকনন্দিত সব সিনেমায়। জীবন সায়াহ্নে এসেও অবস্থান করছেন জনপ্রিয়তার শীর্ষে। অথচ সেই কিংবদন্তী অভিনেতা মরগ্যান ফ্রিম্যানের বিরুদ্ধেই কি না উঠলো যৌন হেনস্তার অভিযোগ!

মরগ্যান ফ্রিম্যানের বিরুদ্ধে মোট আটজন মহিলা এনেছেন হেনস্থার অভিযোগ। এ নিয়ে সারা বিশ্বজুড়ে চলছে সমালোচনা। কেউ কেউ ফ্রিম্যানের পক্ষে যুক্তি দেখালেও বেশিরভাগই সন্দেহের দৃষ্টিতে দেখছেন তাকে। পরে চাপের মুখে প্রকাশ্যে ক্ষমা চেয়েছেন এই অভিনেতা।

হলিউডের এক প্রোডাকশন কর্মী অভিযোগ করেন ২০১৫ সালে ‘গোয়িং ইন স্টাইল’ ছবিতে কাজ করার সময় নানা অজুহাতে ফ্রিম্যান তাকে ডাকতেন। তিনি অন্তর্বাস পরেছেন কি না জানতে চাইতেন। শরীরে হাত দেওয়ার চেষ্টা করতেন। পরে আরেক সিনিয়র প্রোডাকশন কর্মী জানান, ২০১২ সালে ‘নাও ইউ সি মি’র সেটে একইভাবে বর্ষীয়ান অভিনেতা তাকে হেনস্তা করেন। এরপর থেকেই একের পর এক অভিযোগ উঠতে থাকে এই অভিনেতার বিরুদ্ধে।

বিজ্ঞাপন

চাপের মুখে অভিনেতার পক্ষ থেকে জানানো হয়, ‘তিনি কোনওদিন জেনে বুঝে কাউকে অসম্মান করেননি। যদি তার বক্তব্য বা ব্যবহারে কেউ আঘাত পেয়ে থাকেন অথবা অসম্মানিত বোধ করেন তাহলে তিনি ক্ষমাপ্রার্থী।’

এমনিতেই হার্ভে ওয়েনস্টাইন বিতর্কের পর এখন বাড়তি সচেতন হলিউড। এরমধ্যে মর্গ্যান ফ্রিম্যানের মতো অভিনেতার বিরুদ্ধেও এমন অভিযোগ ওঠায় নতুন করে তৈরি হয়েছে শোরগোল। নড়েচড়ে বসেছেন কর্তাব্যক্তিরা, শুরু হয়েছে তদন্তও। ইতিমধ্যে সাসপেন্ড করা হয়েছে ফ্রিম্যানের বেশ কয়েকটি দেশে যাতায়াতের ভিসা।

বোঝাই যাচ্ছে পরিস্থিতি এখন বেশ ঘোলাটে। এখন দেখার বিষয়, ফ্রিম্যান বিতর্ক শেষ পর্যন্ত কোথায় গিয়ে থামে।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএস/পিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন