বিজ্ঞাপন

এবার দনিয়ার একে স্কুল অ্যান্ড কলেজে অভিযান দুদকের

November 12, 2018 | 6:15 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ২০১৯ সালে অনুষ্ঠেয় এসএসসি পরীক্ষার ফরম পূরণে বাড়তি অর্থ আদায়ের অভিযোগে রাজধানীর দনিয়ার একে স্কুল অ্যান্ড কলেজে অভিযান চালিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

দুদকের জনসংযোগ কর্মকর্তা প্রণব কুমার ভট্টাচার্য সারাবাংলাকে জানান, সোমবার (১২ নভেম্বর) দুপুরে অভিযান চালানো হয় ওই স্কুলে।

প্রণব জানান, এসএসসির ফরম পূরণে সরকার নির্ধারিত ফি-এর পরিবর্তে এ কে স্কুল অ্যান্ড কলেজ কর্তৃপক্ষ অতিরিক্ত ৩৮০০ করে টাকা নিচ্ছে বলে দুদকের হটলাইনে (১০৬) অভিযোগ আসে। অভিযোগের পরিপ্রেক্ষিতে তাৎক্ষণিভাবে দুদকের একটি টিম অভিযান চালায়।

বিজ্ঞাপন

দুদক এনফোর্সমেন্ট ইউনিটের ভারপ্রাপ্ত প্রধান সমন্বয়ক ও মহাপরিচালক (প্রতিরোধ ) সারোয়ার মাহমুদের নির্দেশে এ অভিযানে অংশ নেন দুদকের সহকারী পরিচালক মো. নাজমুল হাসান ও  উপসহকারী পরিচালক মো. শিহাব সালাম।

অভিযানে বিদ্যালয়টির ভারপ্রাপ্ত অধ্যক্ষ মো. ফজলুল হক ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, ফরম পূরণে সরকার নির্ধারিত ফি নেওয়া হলেও একইসঙ্গে শিক্ষার্থীদের কাছ থেকে কোচিং, মডেল টেস্ট, শিক্ষক কল্যাণ তহবিল ও বিবিধ খাতে অতিরিক্ত ৩৮০০ টাকা করে নেওয়া হচ্ছে। উল্লেখ্য, এই বিদ্যালয় থেকে এ বছর ১১৩৩ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

এসময় দুদক  টিমের সদস্যরা কোচিং ফি, মডেল টেস্ট, শিক্ষক কল্যাণ ও বিবিধ খরচের নামে যে অতিরিক্ত টাকা নেওয়া হচ্ছে, তা তাৎক্ষণিকভাবে বিদ্যালয়ে উপস্থিত ডেমরা অঞ্চলের থানা মাধ্যমিক শিক্ষা অফিসারকে মৌখিকভাবে অবহিত করেন। পরে দুদক টিমের সদস্যরা ফি আদায়ে অতিরিক্ত অর্থ নেওয়া সংক্রান্ত রেজিস্ট্রারের ফটোকপি সংগ্রহ করেন। এ বিষয়ে টিম আজই কমিশনে প্রতিবেদন দাখিল করবে।

বিজ্ঞাপন

অভিযান প্রসঙ্গে দুদকের মহাপরিচালক (প্রতিরোধ) সারোয়ার মাহমুদ বলেন, শিক্ষা খাতে দুর্নীতি প্রতিরোধে দুদক নিরলসভাবে কাজ করে যাচ্ছে। এ জাতীয় অভিযানের উদ্দেশ্য দুর্নীতি প্রতিরোধ এবং জনগণকে দুর্নীতির বিরুদ্ধে সচেতন করা।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন