বিজ্ঞাপন

এমপিপুত্র রনির জোড়া খুনের মামলার রায় ৩০ জানুয়ারি

January 15, 2019 | 4:55 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: সংসদ সদস্য পিনু খানের ছেলে বখতিয়ার আলম রনির জোড়া খুনের মামলার রায় আগামী ৩০ জানুয়ারি ঘোষণার দিন ঠিক করেছেন আদালত। এই নিয়ে দ্বিতীয়বারের মতো রায় ঘোষণার দিন পেছানো হলো।

মঙ্গলবার (১৫ জানুয়ারি) দুপুরে ঢাকার দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ মো. মঞ্জুরুল ঈমাম মামলাটির অধিকতর যুক্তিতর্কের শুনানি শেষে রায় ঘোষণার জন্য দিন ঠিক করেন। এদিন কারাগার থেকে রনিকে আদালতে উপস্থিত করা হয়।

এর আগে গত ৮ মে ঢাকার প্রথম অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালত মামলাটির রায় ঘোষণার জন্য দিন ঠিক করেছিলেন। কিন্তু ওই দিন বিচারক স্বপ্রণোদিত হয়ে রায় ঘোষণার তারিখ বাতিল করে পুনরায় যুক্তি উপস্থাপনের দিন ঠিক করেন। পরে ওই আদালতের বিরুদ্ধে আসামিপক্ষের বদলি মিস মামলার প্রেক্ষিতে মামলাটি দ্বিতীয় অতিরিক্ত মহানগর দায়রা জজ আদালতে বদলি করা হয়।

বিজ্ঞাপন

এ পর্যন্ত মামলায় ৩৭ জন সাক্ষীর মধ্যে ২৮ জনের সাক্ষ্যগ্রহণ শেষ হয়েছে। গত বছর ১৮ অক্টোবর সাক্ষ্যগ্রহণ শেষ হয়। এরপর ওই বছরের ২৯ অক্টোবর আসামি রনি আত্মপক্ষ শুনানিতে নিজেকে নির্দোষ দাবি করেন। ২০১৬ সালের ৬ মার্চ মামলাটিতে এ আসামির অব্যাহতির আবেদন নাকচ করে আদালত চার্জগঠন করেন।

পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) সদস্যরা ২০১৫ সালের ২১ জুলাই রনির বিরুদ্ধে আদালতে চার্জশিট জমা দেন। মামলাটিতে বখতিয়ার আলম রনিকে তিন দফায় ১০ দিনের রিমান্ড শেষে ২০১৫ সালের ২ জুলাই আদালতে তাকে কারাগারে পাঠান। এরপর থেকে তিনি কারাগারেই রয়েছেন।

রাজধানীর নিউ ইস্কাটনে ২০১৫ সালের ১৩ এপ্রিল রাত পৌনে ২টার দিকে একটি কালো রঙের প্রাডো গাড়ি থেকে এলোপাতাড়ি গুলি ছোড়া হয়। এতে অটোরিকশাচালক ইয়াকুব আলী ও রিকশাচালক আবদুল হাকিম আহত হন। পরে ঢাকা মেডিকেল কলেজ হাসাপাতালে চিকিৎসাধীন অবস্থায় তাদের মৃত্যু হয়।

বিজ্ঞাপন

নিহত হাকিমের মা মনোয়ারা বেগম ওই বছরের ১৫ এপ্রিল অজ্ঞাতপরিচয় কয়েকজনকে আসামি করে রমনা থানায় হত্যা মামলা দায়ের করেন।

সারাবাংলা/এআই/এটি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন