বিজ্ঞাপন

এমপিদের স্ত্রীরাও অস্ত্র পাবেন, যদি…

January 18, 2018 | 6:27 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

ঢাকা : বিদ্যমান নীতিমালা অনুযায়ী কতিপয় শর্ত পালন সাপেক্ষে সংসদ সদস্যের স্ত্রীদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স পেতে কোন বাধা নেই বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খাঁন কামাল।

বৃহস্পতিবার জাতীয় সংসদের অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে ফেনী-৩ আসনের আওয়ামী লীগের সংসদ সদস্য রহিম উল্লাহ’র লিখিত প্রশ্নের জবাবে মন্ত্রী এ তথ্য জানান।

আগ্নেয়াস্ত্র নীতিমালা-২০১৬ অনুযায়ী শর্তসাপেক্ষে শারীরিক ও মানসিকভাবে সক্ষম ৩০ থেকে ৭০ বছর বয়সী বাংলাদেশের সব নাগরিকদের আগ্নেয়াস্ত্রের লাইসেন্স দেওয়া হয়।

বিজ্ঞাপন

এ ছাড়া দেশের জনসংখ্যার তুলনায় পুলিশের হার কত? সংরক্ষিত আসনের সংসদ সদস্য হাজেরা খাতুনের অপর এক লিখিত প্রশ্নের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী জানান, জনসংখ্যার অনুপাতে পুলিশের জনবল যথেষ্ট নয়। জনগণের নিরাপত্তা নিশ্চিত ও পুলিশ বাহিনীকে আধুনিকায়ন করার লক্ষ্যে বর্তমান সরকারের পূর্ববর্তী মেয়াদে বিভিন্ন পদবির ৩৩ হাজার ১০২টি এবং চলতি মেয়াদে প্রধানমন্ত্রী অনুমোদিত ৫০ হাজার পদ সৃষ্টির অংশ হিসেবে ৪৫ হাজার ৪ শ ৩৪টি নতুন পদ সৃষ্টি করা হয়েছে।

তিনি আরও বলেন, পুলিশ ও জনসংখ্যার অনুপাত ক্রমান্বয়ে হ্রাস পাচ্ছে। ভবিষ্যতে এ অনুপাত আরও কমিয়ে আনার লক্ষ্যে পুলিশের জনবল বৃদ্ধির বিষয়টি বিবেচনা করা হবে।

সারাবাংলা/এমআই/একে

বিজ্ঞাপন

 

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন