বিজ্ঞাপন

এশার ছাত্রত্বও ফিরিয়ে দেওয়া হবে : ঢাবি ভিসি

April 13, 2018 | 8:28 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বাংলাদেশ ছাত্রলীগের ঢাকা বিশ্ববিদ্যালয়ের সুফিয়া কামাল হল শাখার সভাপতি ইফফাত জাহান এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার করে ছাত্রত্ব ফিরিয়ে দেওয়া হবে বলে জানিয়েছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আকতারুজ্জামান।

শুক্রবার (১৩ এপ্রিল) দুপুরে উপাচার্যের কার্যালয়ে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এই মন্তব্য করেন।

এর আগে ছাত্রলীগের পক্ষ থেকে এক বিজ্ঞপ্তি দিয়ে এশার বহিষ্কারাদেশ প্রত্যাহার এবং তাকে সংগঠণের দায়িত্বে বহাল রাখার সিদ্ধান্ত জানানো হয়। এরপরই ভিসি এমন মন্তব্য করেন।

বিজ্ঞাপন

এ সময় ড. আকতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয় প্রশাসন এশার বিষয়টি দেখভাল করছেন। এশা নির্দোষ এবং গুজব ছড়িয়ে তার প্রতি নানাভাবে অন্যায় করা হয়েছে বলে এরই মধ্যে তদন্তে বেরিয়ে এসেছে। তাই এশার ছাত্রত্ব ফিরিয়ে দেওয়ার কাজ চলছে।

এশাকে যারা অপমান করেছেন তাদের বিষয়ে তদন্ত চলছে উল্লেখ করে ভিসি আরও বলেন, এই তদন্তে দোষী সাব্যস্ত হলে জড়িতদের শাস্তি পেতে হবে। এমনকি এশার মতো বিশ্ববিদ্যালয় থেকেও বহিষ্কারও করা হতে পারে বলে জানান তিনি।

ড. আকতারুজ্জামান বলেন, মৃত্যুর গুজব ছড়িয়ে যেভাবে আমার বাসায় হামলা চালানো হয়েছে, ঠিক একই ভাবে রগকাটার গুজব ছড়িয়ে এশাকে জুতার মালা পরানো হয়। তদন্তে যারাই জড়িত থাকুক না কেন সবাইকে শাস্তির আওতায় আনতে হবে।

বিজ্ঞাপন

সারাবাংলা/ইউজে/এমআইএস/

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন