বিজ্ঞাপন

এশিয়ান ইনডোর অ্যাথলেটিকসে প্রথমবার গেল বাংলাদেশ

January 30, 2018 | 3:40 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

ইরানের রাজধানী তেহরানে আগামী ১ থেকে ৩ ফেব্রুয়ারি হতে যাচ্ছে অষ্টম এশিয়ান ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপ। বাংলাদেশ প্রথমবারের মতো এই প্রতিযোগিতায় অংশ নিচ্ছে। মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে ঢাকা ছেড়েছে অ্যাথলেটিকস দল। দুপুর ১২টায় এ্যামিরেটস এয়ারওয়েজ ইকে-৫৮৩ বিমানযোগে ঢাকা ত্যাগ করে দলটি।

ওয়ার্ল্ড ইনডোর অ্যাথলেটিকস চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ অ্যাথলেটদের পাঠালেও এশিয়ান ইনডোরে আগে কখনো অংশ নেয়া হয়নি বাংলাদেশের কোনো অ্যাথলেটের। এই প্রতিযোগিতায় বাংলাদেশ দলের অংশগ্রহণকারীদের যাতায়াত খরচ স্ব স্ব সংস্থা এবং ইরানে তাদের অবস্থানের জন্য প্রয়োজনীয় খরচ আয়োজক কর্তৃপক্ষ বহন করবে।

বাংলাদেশ দলে চারজন অ্যাথলেট ও একজন কর্মকর্তা আছেন। অ্যাথলেটদের সবাই সার্ভিসেস দলের হয়ে খেলছেন। দলের কোচ কাম ম্যানেজার হিসেবে রয়েছেন বাংরাদেশ নৌবাহিনীর হুমায়ুন কবীর।

বিজ্ঞাপন

গত ডিসেম্বরে অনুষ্ঠিত ৪১তম জাতীয় চ্যাম্পিয়নশিপে ছেলেদের বিভাগে স্বর্ণজয়ী বাংলাদেশ সেনাবাহিনীর কামরুল হাসান ৮০০ মিটারে লড়বেন। মেয়েদের বিভাগে স্বর্ণজয়ী একই সংস্থার সেনাবাহিনীর সুমি আক্তার ৪০০ ও ৮০০ মিটার ইভেন্টে এবং নৌবাহিনীর আল-আমিন লং জাম্পে অংশ নেবেন। শটপুটে স্বর্ণজয়ী বাংলাদেশ বিমান বাহিনীর মো. ইমতিয়াজ হোসেনকে নির্বাচন করা হয়েছে এ চ্যাম্পিয়নশিপের জন্য। লং জাম্পে রাখা হয়েছে স্বর্ণজয়ী বাংলাদেশ নৌবাহিনীর এম আল আমিন।

২০০৪ সালে ইরানের তেহরান থেকে যাত্রা শুরু করা এ চ্যাম্পিয়নশিপে এই প্রথম পা পড়ছে বাংলাদেশের অ্যাথলেটদের। বাংলাদেশ দলটি আগামী ৫ ফেব্রুয়ারি দেশে ফিরে আসবে বলে আসা করা যাচ্ছে।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন