বিজ্ঞাপন

‘এসব অন্যায়-অপকর্মের বিচার একদিন হবে’

October 21, 2018 | 9:05 pm

।। স্পেশাল করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: দলের স্থায়ী কমিটির সদস্য আমির খসরু মাহমুদ চৌধুরীর জামিন নামঞ্জুর করে তাকে কারাগারে পাঠানোর পর বিবৃতি দিয়েছেন বিএনপি‘র চট্টগ্রামের জ্যেষ্ঠ নেতারা। তারা বলেছেন, আমির খসরুর মতো একজন পরিচ্ছন্ন রাজনীতিকের কারাগারে যাওয়ার ঘটনা বাংলাদেশের রাজনীতির ইতিহাসে ন্যাক্কারজনক। এই অন্যায়-অপকর্মের বিচার একদিন হবে।

রোববার (২১ অক্টোবর) সন্ধ্যায় গণমাধ্যমে এই বিবৃতি পাঠানো হয়।

যাদের নামে বিবৃতি পাঠানো হয়েছে তারা হলেন, বিএনপির কেন্দ্রীয় ভাইস চেয়ারম্যান এম মোরশেদ খান, আবদুল্লাহ আল নোমান ও মীর মো. নাছির উদ্দিন, চেয়ারপারসনের উপদেষ্টা রোজি কবির, গোলাম আকবর খন্দকার ও এস এম ফজলুল হক, নগর বিএনপি‘র সভাপতি ডা. শাহাদাত হোসেন, সাধারণ সম্পাদক আবুল হাশেম বক্কর এবং সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান।

বিজ্ঞাপন

এদিকে একুশে আগস্টের গ্রেনেড হামলার মামলায় তারেক রহমানকে সাজা দেওয়ার প্রতিবাদে এদিন (রোববার) বিকেলে নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয় মাঠে নগর বিএনপি কালো পতাকা সমাবেশ করেছে।

সমাবেশে মহানগর বিএনপি‘র সভাপতি ডা. শাহাদাত হোসেন বলেন, তারেক রহমানসহ বিএনপি নেতাদের ফরমায়েশি রায়ে সাজা দিয়ে সরকার বিএনপিকে ধ্বংস করতে চায়। আমির খসরু মাহমুদ চৌধুরীর মতো একজন পরিচ্ছন্ন রাজনীতিবিদকে পর্যন্ত কারাগারে যেতে হলো। কিন্তু এই গ্রেফতার-নির্যাতন করেও সরকারের শেষ রক্ষা হবে না।

সমাবেশ থেকে আগামী ২৭ অক্টোবর চট্টগ্রামের লালদিঘীর মাঠে নবগঠিত জাতীয় ঐক্যফ্রন্টের জনসমাবেশ করারও ঘোষণা দেন শাহাদাত। এছাড়া আমির খসরু মাহমুদ চৌধুরীর জেলে যাওয়া এবং দেশের সর্বশেষ রাজনৈতিক পরিস্থিতি নিয়ে সোমবার (২২ অক্টোবর) সকাল ১১টায় সংবাদ সম্মেলন ও বিকেল ৩টায় প্রতিবাদ সমাবেশের ডাক দিয়েছে বিএনপি। নগরীর নাসিমন ভবনে দলীয় কার্যালয়ের সামনে এই কর্মসূচি হবে বলে।

বিজ্ঞাপন

সমাবেশে কেন্দ্রীয় বিএনপির সহ-সাংগঠনিক সম্পাদক হারুনুর রশিদ হারুন বলেন, সরকারের মধ্যে এখন নিম্নচাপ সৃষ্টি হয়েছে। এই চাপেই সরকারের সব তছনছ হয়ে যাবে।

নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, গায়েবি মামলা দিয়ে গণগ্রেফতার করে কোনো লাভ হবে না। আমরা করাবরণ করার প্রস্তুতি নিয়েই মাঠে নেমেছি। বিএনপিকে ধ্বংস করা যাবে না। বিএনপি সম্পর্কে সরকারের ধারণা নেই। বিএনপি মানুষের ঘরে ঘরে, মানুষের হৃদয়ে। আমির খসরু মাহমুদ চৌধুরীকে গ্রেফতার করে আন্দোলন উসকে দেওয়া হয়েছে। এসব অন্যায়-অপকর্মের বিচার একদিন হবেই।

সমাবেশে আরও বক্তব্য রাখেন নগর বিএনপির সহ-সভাপতি এম এ আজিজ, অ্যাডভোকেট আব্দুস সাত্তার, যুগ্ম সম্পাদক কাজী বেলাল উদ্দিন, ইদ্রিস আলী, কাউন্সিলর জেসমিনা খানম ও কাউন্সিলর ইসমাইল বালি।

সারাবাংলা/আরডি/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন