বিজ্ঞাপন

এসিসির নতুন সভাপতি হচ্ছেন পাপন

April 18, 2018 | 7:40 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

আগেই জানা গিয়েছিল এশিয়ান ক্রিকেট কাউন্সিলের (এসিসি) পরবর্তী সভাপতি হিসেবে বাংলাদেশ থেকে কেউ আসছেন। সেটাই হচ্ছে, এসিসির পরবর্তী সভাপতি হচ্ছেন বিসিবি প্রধান নাজমুল হাসান পাপন।

আরব আমিরাতে আসন্ন এশিয়া কাপের আগে এসিসির বার্ষিক সাধারণ সভায় দায়িত্ব বুঝে নেবেন নাজমুল হাসান। বুধবার (১৮ এপ্রিল) বিসিবির বোর্ড পরিচালক পরিষদের সভা শেষে এই বিষয়টি জানানো হয়।

২০১৬ সাল থেকে দায়িত্বটা পালন করে আসছিলেন পাকিস্তান ক্রিকেট বোর্ডের (পিসিবি) সভাপতি শাহরিয়ার খান। পাকিস্তান ক্রিকেট বোর্ডের তৎকালীন সভাপতি থাকাকালীন ২০১৬ সালে দায়িত্ব নেন তিনি। তার দুই বছরের মেয়াদ শেষ হবে চলতি বছরে। এবার পাপন হচ্ছেন তার উত্তরসূরি।

বিজ্ঞাপন

এসিসির টেস্ট খেলুড়ে সদস্য দেশগুলো থেকেই সভাপতি নির্বাচিত হয়ে থাকে। সে হিসেবে পরবর্তী সভাপতি নির্বাচিত হয়েছে বাংলাদেশ থেকে। বিসিবি সভাপতি হিসেবে সে দায়িত্ব পাচ্ছেন পাপন।

এর আগে ২০১০ থেকে ২০১২ পর্যন্ত এই দায়িত্ব পালন করেন আ.হ.ম মুস্তফা কামাল। এছাড়া, বাংলাদেশ থেকে এসিসি সভাপতির দায়িত্ব পালন করেছেন আনিসুল ইসলাম মাহমুদ এবং আলী আসগর লবী। ১৯৮৯ থেকে ১৯৯১ পর্যন্ত আনিসুল ইসলাম মাহমুদ এবং ২০০২ থেকে ২০০৪ পর্যন্ত আলী আসগর লবী ছিলেন এসিসির সভাপতি।

সারাবাংলা/এমআরপি/এএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন