বিজ্ঞাপন

‘ও নামতে পারছে না, আমাদেরও উপরে যেতে দেয় নাই’

July 14, 2018 | 6:08 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা : কারাবন্দী বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার সঙ্গে দেখা করতে পারেননি তার পরিবারের সদস্যরা। খালেদা জিয়া অসুস্থ হওয়ায় তিনি সিঁড়ি দিয়ে নিচে নামতে পারেননি। অন্যদিকে স্বজনরাও উপরে খালেদা জিয়ার কক্ষে যাওয়ার অনুমতি পাননি।

শনিবার (১৪ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের পুরাতন কেন্দ্রীয় কারাগার থেকে বেরিয়ে সাংবাদিকদের এসব কথা জানান খালেদা জিয়ার বোন সেলিমা ইসলাম।

এর আগে বিকেল ৪টা ২১ মিনিটে কারাগারে প্রবেশ করেন সেলিমা ইসলামসহ পরিবারের পাঁচ সদস্য। এরা হলেন, সেলিমা ইসলামের স্বামী রফিকুল ইসলাম, তারেক রহমানের স্ত্রীর বড় বোন শারমিন জামান খান, খালেদা জিয়ার ভাগ্নে ডা. মামুন ও ভাগ্নী সাফিয়া ইসলাম। বিকেল ৫টা ১০ মিনিট পর্যন্ত তারা কারাগারের ভেতরে অবস্থান করেন।

বিজ্ঞাপন

সেলিমা ইসলাম সাংবাদিকদের বলেন, ‘আগে উপরে গিয়ে তার রুমের পাশে করিডোরে দেখা করতাম। কিন্তু আজকে সে অসুস্থ জেনে এসেছি, পারমিশনও আমাদের দিয়েছে। কিন্তু উনি নামতে পারছেন না। আমাদেরও উপরে যেতে দিল না। আমাদের সাথে সাক্ষাৎ হয় নাই। ওর স্বাস্থ্যের জন্য আমরা উদ্বিগ্ন।’

খালেদা জিয়াকে দেখতে পেরেছেন কি না জানতে চাইলে তার বোন বলেন, ‘ও নামতে পারছে না, আমাদেরও উপরে যেতে দেয় নাই। আগে কিন্তু উপরে যেতে দিয়েছে আমাদের। আমরা এর আগে অনেকবার উপরে গিয়ে তার সঙ্গে সাক্ষাৎ করেছি। যেহেতু সে হাঁটতে পারে না, তার পায়ে ব্যাথা। আজকে সে অসুস্থ ছিল, জ্বর ছিল, তিন চারদিন বেশ জ্বর ছিল। এখন বলছে বুকে ব্যাথা। সে তো হাঁটতে পারছে না। সে নামবে কী করে? আমাদের উপরে যেতে দিল না।’

এই পর্যায়ে আবেগপ্রবণ হয়ে পড়েন সেলিমা ইসলাম। পরে সেখানে থেকে চলে যান তিনিসহ অন্য স্বজনরা।

বিজ্ঞাপন

এর আগে গত ৩০ জুন পরিবারের পাঁচ সদস্য খালেদা জিয়ার সঙ্গে দেখা করেন।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন।

সারাবাংলা/এসএইচ/এসএমএন

আরো পড়ুন : খালেদা জিয়াকে দেখতে কারাগারে ৫ স্বজন

বিজ্ঞাপন

 

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন