বিজ্ঞাপন

কন্যা সন্তানের মা হলেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী

June 21, 2018 | 5:57 pm

।। আন্তর্জাতিক ডেস্ক।।

বিজ্ঞাপন

আধুনিক ইতিহাসে দ্বিতীয় বারের মতো ক্ষমতাসীন প্রধানমন্ত্রী হিসেবে সন্তান প্রসব করেছেন নিউজিল্যান্ডের প্রধানমন্ত্রী জাসিনদা আরডারন।

বৃহস্পতিবার (২১ জুন) সকালে অকল্যান্ড শহরের একটি হাসপাতালে তার প্রথম কন্যা সন্তানের জন্ম দেন তিনি। জন্মের সময় বাচ্চার ওজন ৩.৩ কেজি মাপা হয় এবং মা ও সন্তান দুজনই এখন সুস্থ রয়েছেন।

নির্ধারিত সময়ের ৪ দিন আগেই হাসপাতালে ভর্তি হন সন্তান সম্ভাবা ৩৭ বছর বয়সী আরডারন।

বিজ্ঞাপন

এ বছরের জানুয়ারিতে জাসিনদা জানান, অন্তঃসত্ত্বা হওয়ার বিষয়টি তিনি প্রথম বুঝতে পারেন প্রধানমন্ত্রী হওয়ার ডাক পাওয়ার মাত্র ছয় দিন আগে। বৃহস্পতিবার সকালে জাসিন্ডাকে অকল্যান্ডের একটি হাসপাতালে ভর্তি করা হয়।

সামাজিক যোগাযোগ মাধ্যমে সন্তান জন্মদানের খবর জানিয়ে তিনি বলেন, তিনি নিজেকে সৌভাগ্যবান মনে করছেন। হাসপাতালের কর্মীদের প্রতিও কৃতজ্ঞতা জানান তিনি।

টুইটারে পোস্ট করা বিবৃতিতে জাসিনদা লিখেছেন,‘আমি নিশ্চিত নতুন বাবা-মা যে আবেগে উচ্ছ্বাসিত হয়, তার পুরোটাই আমাদের মধ্য দিয়ে যাচ্ছে। কিন্তু একই সময়ে অনেকের কাছ থেকে যে আন্তরিকতা ও শুভকামনা পেয়েছি তার জন্য অনেক বেশি কৃতজ্ঞ। ধন্যবাদ আপনাদের সবাইকে।’

বিজ্ঞাপন

জাসিনদা আরডারন ছয় সপ্তাহ মাতৃত্বকালীন ছুটি নিয়েছেন। তার অনুপস্থিতিতে দায়িত্ব পালন করবেন উপপ্রধানমন্ত্রী উইনস্টন পিটার্স। তবে ছুটিকালীন সময়েও মন্ত্রিসভার নথিপত্র পড়বেন বলে জানিয়েছেন তিনি।

জাসিন্ডা আরডারন নিউজিল্যান্ডের সবচেয়ে কম বয়সী প্রধানমন্ত্রী হিসেবে শপথ নেন গত বছরের অক্টোবরে। তার দল লেবার পার্টি নির্বাচনে দ্বিতীয় স্থান অর্জন করলেও কোনও দল নিরঙ্কুশ সংখ্যাগরিষ্ঠতা না পায়নি। তাই ছোট দল ফার্স্ট পার্টির নেতা উইনস্টন পিটার্সের সমর্থন নিয়ে সরকার গঠন করে।

সারাবাংলা/এমআইএস

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন