বিজ্ঞাপন

কর্মকর্তার কাছে লাঞ্ছিত হলেন বরিশাল বিশ্ববিদ্যালয়ের শিক্ষক

April 21, 2018 | 11:08 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সামাজিক যোগাযোগের সাইট ফেসবুকের মন্তব্য নিয়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার সহকারী পরিচালক বরুন কুমার দের বিরুদ্ধে বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের এক শিক্ষককে লাঞ্ছিত করার অভিযোগ উঠেছে।

শনিবার (২১ এপ্রিল) এর বিচার চেয়ে উপাচার্য ও শিক্ষক সমিতি বরাবর লিখিত আবেদন করেছেন ওই শিক্ষক। লাঞ্ছনার শিকার ওই শিক্ষকের নাম ড. হাসিনুর রহমান। তিনি বিজ্ঞান ও প্রকৌশল অনুষদের ডিন হিসেবে দায়িত্ব পালন করছেন।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা গেছে, শিক্ষক লাঞ্ছনার ঘটনার পর বৃহস্পতিবার রাতে বিশ্ববিদ্যালয়ের অর্থ ও হিসাব শাখার অপর এক সহকারী পরিচালক ফেসবুকে শিক্ষকদের অবমাননা করে আপত্তিকর মন্তব্য করেন। বিষয়টি সবার নজরে এলে এ নিয়ে শিক্ষকদের মধ্যে অসন্তোষ ও ক্ষোভ দেখা দেয়।

বিজ্ঞাপন

ঘটনার নিন্দা ও প্রতিবাদ জানিয়ে শুক্রবার রাতে বিবৃতি দেয় বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। এরপর বিষয়টি নিয়ে শিক্ষক সমিতি ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তাদের মধ্যে কয়েক দফা বৈঠকও হয়। কিন্তু বিষয়টির কোনো সুরাহা হয়নি।

শনিবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট সভায় এ নিয়ে আলোচনা হবার কথা থাকলেও তা হয়নি। ফলে রোববার (২২ এপ্রিল) শিক্ষকদের পক্ষ থেকে সাধারণ সভার আহ্বান করা হয়েছে। সেখান থেকে শিক্ষকদের পরবর্তী কর্মসূচি ঘোষণা করা হবে।

এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এস এম ইমামুল হক বলেন, ‘আমি অভিযোগ পেয়েছি। বিষয়টি তদন্ত করা হবে। এর পরে ব্যবস্থা নেয়া হবে।’

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআইএস/

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন