বিজ্ঞাপন

কলকাতার ‘রসগোল্লা’ সিনেমায় রাহুল আনন্দ

November 18, 2018 | 6:41 pm

প্রতীক আকবর ।।

বিজ্ঞাপন

অভিনেতা, সংগীতশিল্পী রাহুল আনন্দ অভিনয় করেছেন কলকাতার সিনেমায়। ছবির নাম ‘রসগোল্লা’। ওপার বাংলার জনপ্রিয় পরিচালক জুটি নন্দিতা-শিবপ্রসাদ এবং পাভেল নির্মাণ করেছেন এই সিনেমা। সম্প্রতি ছবির ট্রেইলার প্রকাশ পেয়েছে অনলাইনে। আর সেখানেই দেখা মিললো রাহুল আনন্দের।

‘রসগোল্লা’ সিনেমায় অভিনয়ের বিষয়টি সারাবাংলাকে নিশ্চিত করেছেন রাহুল আনন্দ। ছবিতে তিনি অভিনয় করেছেন গীতিকার, গায়ক রূপচাঁদ পক্ষী’র চরিত্রে। রূপচাঁদ পক্ষীর আদি নিবাস ছিল উড়িষ্যার চিল্কা হ্রদের তীরবর্তী অঞ্চলে। রূপচাঁদ বড় হন কলকাতায়। স্বভাবকবির ধর্ম ও সুকণ্ঠ গায়কের প্রতিভা নিয়ে তিনি সংগীত জগতে প্রবেশ করেন এবং তৎকালে প্রচলিত পাঁচালি,  কবিগান,  আখড়াই ও ঢপ জাতীয় গান গেয়ে লোকপ্রিয় হয়ে ওঠেন।

বিজ্ঞাপন

এমন একটি চরিত্রে অভিনয় প্রসঙ্গে রাহুল সারাবাংলাকে বলেন, ‘আমার চরিত্রটি বড় না কিন্তু গুরুত্বপূর্ণ। এ বছরের শুরুর দিকে এই ছবির শুটিং করি। আর মাঝামাঝি সময়ে এর ডাবিং করে আসি কলকাতা থেকে।’

এই ছবির সঙ্গে যুক্ত হওয়া প্রসঙ্গে আবেগি এক গল্প বললেন রাহুল আনন্দ। তিনি বলেন, ‘এই ছবির সংগীত পরিচালক কালিকা প্রসাদ ভট্টাচার্য। তিনি আমাকে হঠাৎ করে একদিন বলেছিলেন ছবিতে অভিনয় করতে হবে। যখন আমার কাছে অভিনয় করার জন্য ফোন এল, আমি বলেছিলাম অবশ্যই অভিনয় করব। কারণ কালিকা দা এ কাজটা আমাকে করতে বলেছেন। কালিকা দা’র মৃত্যুর আগে রসগোল্লা ছবিতে অভিনয়ের বিষয়ে ঐ কথাটাই আমার সঙ্গে কালিকা দা’র শেষ কথা।

বিজ্ঞাপন

ছবিটি কবে মুক্তি পাবে তা চূড়ান্ত করে বলতে পারেনি রাহুল আনন্দ। তবে জানিয়েছেন একই প্রোডাকশন হাউস থেকে আরও একটি ছবিতে কাস্ট করা হয়েছে তাকে। কিন্তু সেই ছবিতে রাহুলের চরিত্র কেমন তার কিছুই জানেন না তিনি। তাই চূড়ান্ত করে কিছু বলতে পারছেন না এখনই।

রাহুল আনন্দ গানের দল ‘জলের গান’-এর ভোকাল ও দলনেতা। এছাড়াও তিনি নাটকের দল প্রাচ্যনাটের সঙ্গে জড়িত।

সারাবাংলা/পিএ

বিজ্ঞাপন

Tags: , , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন