বিজ্ঞাপন

‘কাউন্টি না খেললেও কোহলি বড় প্লেয়ার’

May 27, 2018 | 8:06 pm

সারাবাংলা ডেস্ক ।।

বিজ্ঞাপন

ইংল্যান্ডের বিপক্ষে পাঁচ ম্যাচ টেস্ট সিরিজ খেলবে ভারত। তাই অভিজ্ঞতার জন্য ইংলিশ কাউন্টিতে ক্লাব সারের হয়ে খেলার পরিকল্পনা ছিল ভারতীয় অধিনায়ক বিরাট কোহলির। তবে ঘাড়ের ইনজুরিতে পড়ায় কাউন্টিতে যাওয়া অনেকটা অনিশ্চিত ভারতীয় এই ব্যাটসম্যানের। বিভিন্ন মহল থেকে বিভিন্ন মন্তব্য আসতে শুরু করেছে। কোহলির কাউন্টি না খেলার সিদ্ধান্তকে স্বাগত জানাচ্ছেন ভারতীয় স্পিনার হরভজন সিং।

গত বৃহস্পতিবার (২৪ মে) ভারতীয় ক্রিকেট বোর্ডের (বিসিসিআই) এক বিজ্ঞপ্তিতে জানানো হয়, ইনজুরি থেকে সেরে উঠতে বিশ্রামে থাকতে হবে কোহলিকে। ২৯ বছর বয়সী ভারতের টেস্ট, ওয়ানডে ও টি-টোয়েন্টি অধিনায়ক কোহলিকে ইনজুরি থেকে সেরে উঠতে তিন সপ্তাহ বিশ্রামে থাকতে হবে বলে জানিয়েছে বিসিসিআই এর চিকিৎসক। তিনি মনে করছেন আয়ারল্যান্ড ও ইংল্যান্ড সিরিজের আগে সেরে উঠতেই কোহলিকে বিশ্রামে থাকতে হবে। আগামী ১৫ জুন থেকে ফিটনেস টেস্ট করা হবে এই ব্যাটসম্যানের।

ইনজুরিতে পড়লেও কোহলিকে অস্ত্রোপচার করাতে হবে না বলে জানিয়েছেন বিসিসিআই চিকিৎসক। তবে ইনজুরি বাড়ার সম্ভাবনা থাকায় কাউন্টিতে যেতে পারবেন না কোহলি। আপাতত ইংল্যান্ড সফরের কথা মাথায় রেখে তাকে বিশ্রামে রাখা হচ্ছে। হরভজন জানিয়েছেন, ‘কোহলি খুব অন্তর্মুখী। সে খুব বেশি মানুষের সঙ্গে মিশতে পারে না। আমি যখন মুম্বইয়ে ছিলাম তখন তাকে মাঠের বাইরে খুব একটা দেখিনি। আপনারা হয়তো বিশ্বাস করবেন না তার কাছে ফোনও ছিল না।’

বিজ্ঞাপন

এবারের আইপিএল মৌসুমে প্লে অফের আগেই বাদ পড়েছিল কোহলির দল রয়েল চ্যালেঞ্জার বেঙ্গালুরু। দল হারলেও কোহলির পারফরম্যান্স খুব একটা খারাপ ছিল না এবারের আসরে। বিসিসিআইয়ের ভারপ্রাপ্ত সচিব অমিতাভ চৌধুরি এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছেন, গত ১৭ মে আইপিএল আসরের ৫১তম ম্যাচে সানরাইজার্স হায়দ্রাবাদের বিপক্ষে খেলতে নেমে ঘাড়ে ব্যথা অনুভব করেন কোহলি। তার উন্নতির জন্য কাজ করছে বিসিসিআই মেডিকেল টিম।

ভারতীয় স্পিনার কোহলিকে নিয়ে আরও বলেন, ‘আমার মনে হয় কোহলির চোট খুব সিরিয়াস নয়। ইংল্যান্ড ট্যুরের অনেকদিন বাকি রয়েছে। এটা খুব ভাল যে সে কাউন্টি খেলছে না। কারণ তার বিশ্রাম দরকার রিকভারির জন্য। অনেক খারাপের মধ্যে এটা একটা আশীর্বাদের মতো। কাউন্টি ক্রিকেটের থেকে বিশ্রামটা বেশি গুরুত্বপূর্ণ। আমার বিশ্বাস কাউন্টি না খেলেই কোহলি বড় প্লেয়ার।’

আগামী ১৪ জুন ভারতের বেঙ্গালুরুতে নিজেদের ইতিহাসে প্রথমবার টেস্ট খেলবে আফগানিস্তান। তবে এর আগে সেই ম্যাচে খেলবেন না বলে জানিয়েছিলেন কোহলি। এ নিয়ে বিতর্কও কম হয়নি। জুলাইতে ইংলিশদের বিপক্ষে তিন ম্যাচ টি-টোয়েন্টি, তিন ম্যাচ ওয়ানডে এবং পাঁচ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে ভারত। ইংল্যান্ড সফরে ভালো করতেই আফগানদের বিপক্ষে টেস্ট না খেলে ইংল্যান্ডে কাউন্টি খেলার পরিকল্পনা করেছিলেন কোহলি।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন