বিজ্ঞাপন

কাতার বাধা পেরুতে পারবে জামালরা

August 18, 2018 | 9:52 pm

।। স্পোর্টস করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকাঃ উজবেকিস্তানের কাছে হেরে এশিয়ান গেমস শুরু করা বাংলাদেশ ফুটবল দল থাইল্যান্ডকে রুখে দিয়ে হাফ ছেড়ে বেঁচেছে। প্রাথমিক পর্বের বাধা পেরুতে কাতারকে হারানোর বিকল্প নেই জামাল ভুঁইয়াদের। র্যাংকিংয়ে ঢের এগিয়ে থাকা থাইল্যান্ডকে চমকে দিয়ে অন্তত এশিয়ান গেমসের প্রাথমিক পর্ব টপকানোর কাঙ্খিত সেই আশা জিইয়ে রেখেছে জেমি ডে’র শিষ্যরা।

কাতারকে কি হারাতে পারবে বাংলাদেশ? পারবে কি এশিয়ান গেমসের গ্রুপ পর্ব পেরুতে?

জয়ের রসদ খুঁজতে পারে আরেকদিক থেকে। এই কাতার দলে নেই কোন সিনিয়র সদস্য। অনূর্ধ্ব-২৩ দলের এশিয়ান গেমস হলেও তিনজন বয়সোর্ধ্ব ফুটবলার খেলানোর নিয়ম আছে এই টুর্নামেন্টে। তবে, ২০২২ বিশ্বকাপের আয়োজক দেশের এই দলে নেই কোন সিনিয়র ফুটবলার।

বিজ্ঞাপন

এই সুযোগটা কাজে লাগাতে পারে লাল-সবুজরা। আরেকটা অনুপ্রেরণা তো আছেই। এএফসি অনূর্ধ্ব-১৬ চ্যাম্পিয়নশিপে ২-০ গোলে কাতারকে হারিয়েছিল বাংলাদেশ। তাছাড়া কোন জয়ের রেকর্ড নেই লাল-সবুজদের।

বাংলাদেশের এবারের দলে সিনিয়র চার ফুটবলার খেলছে। গোলরক্ষক আশরাফুল ইসলাম রানা, ডিফেন্ডার তপু বর্মন, অধিনায়ক জামাল ভুঁইয়া। নিয়মিতভাবে কোচ জেমি ডেও সিনিয়র এই ফুটবলারদের মাঠে নামিয়ে দিচ্ছেন। থাইল্যান্ডকে হারিয়ে যে আত্মবিশ্বাস পেয়েছে বাংলাদেশ তাতে কাতারকে হারানোর মন্ত্রও খুঁজে পেতে পারে তারা।

রবিবার (১৯ আগস্ট) বিকেল তিনটায় ইন্দোনেশিয়ার চন্দ্রভাগা স্টেডিয়ামে কাতারের বিপক্ষে জয়ের লক্ষ্যে নামবে বাংলাদেশ। এক ড্র আর এক হারে এক পয়েন্ট নিয়ে গ্রুপ বি‘র পয়েন্ট টেবিলে তিন নম্বরে আছে বাংলাদেশ। চারে কাতার। দুইয়ে থাইল্যান্ড। শীর্ষে উজবেকিস্তান।

বিজ্ঞাপন

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন