বিজ্ঞাপন

কাদেরের চিকিৎসায় আসছেন ডা. দেবী শেঠি

March 4, 2019 | 10:56 am

।। স্টাফ করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) ভর্তি ওবায়দুল কাদেরের চিকিৎসায় ঢাকায় আসছেন ভারতের প্রখ্যাত হৃদরোগ বিশেষজ্ঞ ডা. দেবী শেঠি।

তিনি সোমবার (৪ মার্চ) দুপুরে বিএসএমএমইউতে পৌঁছাবেন বলে জানিয়েছেন সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয়ের সিনিয়র তথ্য কর্মকর্তা আবু নাসের।

এদিকে বিএসএমএমইউয়ের প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক সারাবাংলাকে বলেন, ‘আমি এবং বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক সৈয়দ মোজাফফর আহমেদ বিমানবন্দরের পথে আছি। আজ বেলা ১২টায় দেবী শেঠির পৌঁছানোর কথা ছিল, কিন্তু ফ্লাইট বিলম্ব হয়েছে। এই কারণে তার আসতে কিছুটা দেরি হবে। তাকে রিসিভ করতে আমরা যাচ্ছি। তিনি এলে সরাসরি আমরা বিএসএমএমইউয়ে নিয়ে আসব।’

বিজ্ঞাপন

রোববার (৩ মার্চ) ওবায়দুল কাদেরকে বিএসএমএমইউ হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে এনজিওগ্রাম করার পর ওবায়দুল কাদেরের হৃদযন্ত্রের রক্তনালীতে তিনটি ব্লক ধরা পড়ে। এরপর একটি ব্লক স্টেন্টিংয়ের (রিং) মাধ্যমে অপসারণ করার পর কাদেরের অবস্থার কিছুটা উন্নতি হলেও পরে আবার অবনতির দিকে যায়। অবস্থার অবনতি হওয়ায় তাকে কার্ডিওলজি বিভাগের সিসিইউতে নেওয়া হয়।

কাদেরের চিকিৎসায় কাজ করছে বিশেষজ্ঞ চিকিৎসকদের একটি মেডিকেল বোর্ড। বিএসএমএমইউ কার্ডিওলজি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ডা. সৈয়দ আলী আহসানের নেতৃত্বে মেডিকেল বোর্ডে আরও রয়েছেন অধ্যাপক ডা. চৌধুরী মেশকাত আহমেদ চৌধুরী, অ্যানেস্থেশিয়া বিভাগের অধ্যাপক ডা. দেবব্রত ভৌমিক, অধ্যাপক ডা. একেএম আক্তারুজ্জামান, কার্ডিও সার্জারি বিভাগের অধ্যাপক ডা. মো. রেজওয়ানুল হক, অধ্যাপক অসিত বরণ অধিকারী, জাতীয় হৃদরোগ ইনস্টিটিউট ও হাসপাতালের সার্জারি বিভাগের অধ্যাপক ডা. কামরুল হাসান, ডা. তানিয়া সাজ্জাদ, প্রিভেনটিভ অ্যান্ড রিহ্যাবিলিটেশন কার্ডিওলজি বিভাগের প্রধান অধ্যাপক ডা. হারিসুল হক প্রমুখ।

সারাবাংলা/এমএমএইচ/জেএএম/জেএ/একে

বিজ্ঞাপন

আরও পড়ুন

এয়ার অ্যাম্বুলেন্স নিয়ে আসছে সিঙ্গাপুরের চিকিৎসক দল
লাইফ সাপোর্টে ওবায়দুল কাদের
ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে রাষ্ট্রপতি ও স্পিকার
ওবায়দুল কাদেরকে দেখতে হাসপাতালে প্রধানমন্ত্রী
‘ওবায়দুল কাদেরের শারীরিক অবস্থা স্থিতিশীল নয়’
হার্টে রিং পরানো হয়েছে, ৭২ ঘণ্টার পর্যবেক্ষণে ওবায়দুল কাদের

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন