বিজ্ঞাপন

কানাডায় পৌঁছেছে বাংলাদেশ তায়কোয়ানডো দল

September 13, 2018 | 6:25 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

কানাডার ভাঙ্কুভারের রিচমন্ডে অনুষ্ঠিত হবে উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপ-২০১৮। এই প্রতিযোগিতায় অংশ নিতে মঙ্গলবার রাতে ঢাকা ছাড়ে ছয় সদস্যের বাংলাদেশ দল। বৃহস্পতিবার (১৩ সেপ্টেম্বর) কানাডায় পৌঁছেছে বাংলাদেশ দল।

প্রতিযোগিতায় অংশ নেওয়া অ্যাথলেটদের ওজন নেওয়া হয়েছে। ১৪ সেপ্টেম্বর থেকে শুরু হয়ে ১৬ সেপ্টেম্বর পযর্ন্ত হবে মূল প্রতিযোগিতা। কানাডা উন্মুক্ত আন্তর্জাতিক তায়কোয়ানডো চ্যাম্পিয়নশিপে বাংলাদেশ লড়বে সিনিয়র পুরুষ ক্যাটাগরিতে। যেখানে ৮০ কেজি ওজন শ্রেণিতে লড়বেন বাংলাদেশের মো. ইমতিয়াজ ইবনে আলী, ৭৪ কেজি ওজন শ্রেণিতে আব্দুল্লাহ আল নোমান ও ৫৪ কেজি ওজন শ্রেণিতে লড়বেন আশিকুর রহমান হৃদয়।

২০২০ অলিম্পিক গেমসকে সামনে রেখে তায়কোয়ানডো কানাডা কর্তৃক আয়োজিত এই প্রতিযোগিতায় তিনটি ক্যাটাগরিতে প্রতিদ্বন্দ্বিতা অনুষ্ঠিত হবে। প্রথমটি হলো কায়োরুগি (জি ১), দ্বিতীয়টি পুরুষ (জি ১) আর তৃতীয়টি হলো প্যারা তায়কোয়ানডো। যেখানে কালার বেল্ট ও ব্ল্যাক বেল্টরা লড়বেন। আর প্রথম দুই ক্যাটাগরিতে কেবল ব্ল্যাক বেল্টধারীরা লড়বেন।

বিজ্ঞাপন

প্রতিযোগিতা অনুষ্ঠিত হবে রিচমন্ডের অলিম্পিক ওভালে। এবারের এই উন্মুক্ত তায়কোয়ানডো প্রতিযোগিতায় বিভিন্ন দেশের ১ হাজার ২০০ জন অ্যাথলেট, কোচ ও ম্যানেজারদের সমাগম হতে যাচ্ছে।

ছয় সদস্যের বাংলাদেশ দল:
টিম ম্যানেজার: সুমন দে
অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার: এফএম ইকবাল বিন আনোয়ার (ডন)
টিম কোচ ও রেফারি: মাহমুদুল ইসলাম রানা।
খেলোয়াড় (সিনিয়র ক্যাটাগরি):
মো. ইমতিয়াজ ইবনে আলী, আব্দুল্লাহ আল নোমান, আশিকুর রহমান হৃদয়।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন