বিজ্ঞাপন

কাবুলে বিক্ষোভস্থলে আত্মঘাতী হামলা, নিহত ৬

November 12, 2018 | 4:50 pm

।। আন্তর্জাতিক ডেস্ক।।

বিজ্ঞাপন

আফগানিস্তানের রাজধানী কাবুলে চলমান বিক্ষোভে এক আত্মঘাতী হামলায় অন্তত ছয়জন নিহত হয়েছে। পুলিশকর্মী ও নারীসহ আহত হয়েছে আরও অন্তত ১০জন। স্থানীয় গণমাধ্যমের বরাত দিয়ে এ খবর দিয়েছে আল জাজিরা ও রয়টার্স।

কাবুল ভিত্তিক- টোলো নিউজ বলেছে, সোমবার (১২ নভেম্বর) কাবুলের পাশতুনিস্তান স্কয়ারে দেশের অনিরাপদ পরিস্থিতির বিরুদ্ধে বিক্ষোভ করছিলেন কয়েকশ’ আফগান। সেখানে এক আত্মঘাতী বোমারু হামলা চালালে বেশ কয়েকটি হতাহতের ঘটনা ঘটে।

আফগান স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র নজিব দানিশ জানিয়েছেন, বিক্ষোভস্থলে অবস্থানরত পুলিশকর্মীদের নিকটে বিস্ফোরণ ঘটিয়েছে হামলাকারী।

বিজ্ঞাপন

হামলার কিছুক্ষণ পরে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়া ভিডিওগুলোতে দেখা যায়, মাটিতে একাধিক দেহ লুটিয়ে পড়েছে।

উল্লেখ্য, সোমবার রাতে গজনি ও ফারাহ প্রদেশে জঙ্গি গোষ্ঠী তালিবান কয়েক ডজন নিরাপত্তকর্মীকে হত্যা করেছে। এর মধ্যে ফারাহ প্রদেশে নিহত হয়েছে ৩৭ পুলিশকর্মী ও গজনির জাঘুরি জেলায় নিহত হয়েছে ২০ পুলিশকর্মী।

সাম্প্রতিক মাসগুলোতে আফগানিস্তানে তালিবানদের হামলা তৎপরতা বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে সরকারি স্থাপনা ও নিরাপত্তাবাহিনীকে লক্ষ্য করে এসব হামলা চালাচ্ছে জঙ্গি দলটি।

বিজ্ঞাপন

স্পেশাল ইন্সপেক্টর জেনারেল ফর আফগানিস্তান রিকনস্ট্রাকশন (সিগার) জানিয়েছে, তালিবানের কাছে দেশের অনেকাংশের নিয়ন্ত্রণ হারাচ্ছে আফগান সরকার।

সারাবাংলা/ আরএ

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন