বিজ্ঞাপন

কারচুপির অপরাধে ৬ প্রতিষ্ঠানের বিরুদ্ধে বিএসটিআই’র মামলা

January 17, 2019 | 9:28 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: ওজনে কারচুপির অপরাধে ৬টি প্রতিষ্ঠানের বিরুদ্ধে মামলা দায়ের করেছে বাংলাদেশ স্ট্যান্ডার্ডস অ্যান্ড টেস্টিং ইন্সটিটিউশন (বিএসটিআই)।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) রাজধানীর তেজগাঁও ও নাখালপাড়া এলাকায় বিএসটিআই’র সার্ভিল্যান্স টিমের মাধ্যমে ‘ওজন ও পরিমাপ মানদণ্ড আইন-২০১৮’ লঙ্ঘন করায় এ মামলা দায়ের করা হয়।

অভিযুক্ত ৬টি প্রতিষ্ঠানের মধ্যে তেজগাঁও কলোনিবাজার এলাকার মেসার্স জুয়েল অ্যান্ড ব্রাদার্স জ্বালানি তেল পরিমাপে কম দেওয়ায়, পশ্চিম নাখালপাড়া এলাকার মেসার্স নূরজাহান জুয়েলার্সে ক্যাশ মেমো ও ডিসপ্লেতে নন স্ট্যান্ডার্ড একক (ভরি) উল্লেখ করায়, মেসার্স আস-সামস সুইটস অ্যান্ড বেকারি, মেসার্স নিউ জমজম সুইটস অ্যান্ড বেকারি, মেসার্স হাজী সুইটস অ্যান্ড বেকারি কেক, বিস্কুট ও দইয়ের মোড়কে ওজন, মূল্য, মেয়াদ, পণ্যের নাম, উৎপাদনকারী প্রতিষ্ঠানের নাম ও ঠিকানা উল্লেখ না করায় এবং বেলালের ফলের দোকানে ভেরিফিকেশন সার্টিফিকেট বিহীন ওজনযন্ত্র ব্যবহার করায় ওজন ও পরিমাপ মানদণ্ড আইন লঙ্ঘিত হওয়ায় তাদের বিরুদ্ধে নিয়মিত কর্মসূচির অংশ হিসাবে মামলা দায়ের করা হয়।

বিজ্ঞাপন

বিএসটিআই’র এ অভিযানে সংস্থার সহকারী পরিচালক মো. রেজাউল করিমের নেতৃত্বে সহকারী পরিচালক মো. মোন্নাফ হোসেন, পরিদর্শক মো. লিয়াকত হোসেন ও মো. বিল্লাল হোসেন অংশ নেন।

সারাবাংলা/ইএইচটি/এমও

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন