বিজ্ঞাপন

কারাগারে তারেক রহমানের সাবেক এপিএস নূরউদ্দিন

January 17, 2019 | 4:24 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: একাদশ জাতীয় নির্বাচনের আগে রাজধানীর মতিঝিল থেকে ৮ কোটি টাকা উদ্ধারের ঘটনার দায়ের করা মামলায় বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমানের সাবেক ব্যক্তিগত সহকারী (এপিএস) মিয়া নূরউদ্দিন আহমেদ অপুকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) দুপুরে শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম শহিদুল ইসলাম এ আদেশ দেন।

এদিন মামলাটির তদন্ত কর্মকর্তা সিআইডির পরিদর্শক আশরাফুল ইসলাম মানিলন্ডারিং ও সন্ত্রাসবিরোধী আইনের মামলায় মিয়া নূরউদ্দিন আহমেদ অপুকে ৫ দিনের রিমান্ড শেষে আদালতে হাজির করে মামলার সুষ্ঠু তদন্তের স্বার্থে কারাগারে আটক রাখার আবেদন করেন।

বিজ্ঞাপন

এদিকে আসামি পক্ষের আইনজীবী তরিকুল ইসলাম জামিন চেয়ে শুনানি করেন। বিচারক শুনানি শেষে জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। গত ১০ জানুয়ারি অপুর পাঁচ দিনের রিমান্ড মঞ্জুর করেন ঢাকার আরেক মহানগর হাকিম আদালত।

মামলার অভিযোগে বলা হয়, একাদশ জাতীয় সংসদ নির্বাচনের তফসিল ঘোষণার পর থেকে বিভিন্ন গোষ্ঠী দেশের বিভিন্ন স্থানে নির্বাচনকে প্রশ্নবিদ্ধ ও দেশকে অস্থিতিশীল করতে নানাবিধ সহিংস কার্যক্রম প্রতিরোধ করার জন্য র‌্যাব অভিযান পরিচালনা করে আসছে। মামলাটি গত ২৪ ডিসেম্বর মতিঝিল থানাধীন সিটি সেন্টারের ইউনাইটেড এন্টারপ্রাইজ অ্যান্ড ইউনাইটেড করপোরেশনে র‌্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. সারওয়ার আলমের উপস্থিতিতে অভিযান পরিচালনাকালে প্রতিষ্ঠানটির এমডি আসামি আলী হয়দারকে আটক করা হয়। তাকে আটক করার পর প্রতিষ্ঠান থেকে ৩ কোটি ১০ লাখ ৭৩ হাজার টাকা জব্দ হয়। পরে তার দেওয়া তথ্যমতে পল্টন থানাধীন হাউজ বিল্ডিং রোডের বায়তুল খায়ের টাওয়ারের সিটি মানিটারি এক্সচেঞ্জ থেকে আরও ৫ কোটি টাকা জব্দ হয়।

আলী হয়দার জিজ্ঞাসাবাদে আরও জানায়, তার মামা ইউনাইটেড এন্টারপ্রাইজের চেয়ারম্যান মাহমুদুল হাসানের ঘনিষ্ঠ বন্ধু শরিয়তপুর-৩ আসনের সংসদ সদস্য পদপ্রার্থী মিয়া নূর উদ্দিন আহমেদ অপু। তার নির্বাচনি কাজে অবৈধ প্রভাব খাটানো এবং নির্বাচনি এলাকায় সহিংসতার জন্য ২/৩ দিন আগে গুলশানের তার ব্যবসায়িক প্রতিষ্ঠান আমেনা এন্টারপ্রাইজ অ্যান্ড সার্ভিসেস লিমিটেড থেকে নির্বাহী পরিচালক মো. জয়নাল আবেদীন এবং অফিস সহকারী আলমগীর হোসেন ৩ কোটি টাকা নিয়ে যায়। পরদিন আমেনা এন্টারপ্রাইজের অফিসে গিয়ে জয়নাল আবেদীন এবং আলমগীর হোসেনকে ৪ লাখ ৬৫ হাজার ৬৫০ টাকাসহ গ্রেফতার করা হয়।

বিজ্ঞাপন

সারাবাংলা/এআই/এমও

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন