বিজ্ঞাপন

কারাবিধি অনুযায়ী সব সুবিধা পাচ্ছেন খালেদা: স্বরাষ্ট্রমন্ত্রী

March 23, 2018 | 5:55 pm

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

গাজীপুর: কারাবিধি অনুযায়ি বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়াকে সব সুযোগ-সুবিধা দেওয়া হচ্ছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

শুক্রবার বিকেলে গাজীপুরের শহীদ বরকত স্টেডিয়ামে জাহাঙ্গীর আলম শিক্ষাবৃত্তি প্রদান অনুষ্ঠানে একথা বলেন তিনি।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, কারা কর্তৃপক্ষ খালেদা জিয়াকে ওকালত নামায় স্বাক্ষর করতে দিচ্ছে না বলে বিএনপির আইনজীবীরা যে অভিযোগ করছেন তা সত্য নয়। জেল কোড অনুযায়ী যখন যেটার স্বাক্ষর করা প্রয়োজন তার সামনে উপস্থাপন করা হয়। এটি জেলকোডের নিয়মানুযায়ী হতে হয় এবং সে অনুযায়ী হচ্ছে। জেলকোড অনুসরণ করে যেটাই খালেদা জিয়ার কাছে গিয়েছে, সেটি সঠিকভাবেই হয়েছে।

বিজ্ঞাপন

রাজধানীতে বিএনপিকে জনসভা করার অনুমতি দেয়া হচ্ছে না দলটির নেতাদের এমন অভিযোগের জবাবে স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, পুলিশ যখন মনে করে সভায় বিশৃংখল পরিস্থিতি সৃষ্টি হতে পারে বা আশঙ্কা থাকে তখনই তারা সভা থেকে বিরত থাকতে বলে। এর মানে এই নয়, কোন দিনই সভা করতে দিবে না।

জাহাঙ্গীর আলম শিক্ষা ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা ও মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জাহাঙ্গীর আলমের সভাপতিত্বে ওই অনুষ্ঠানে বক্তব্য রাখেন, গাজীপুর জেলা পরিষদের চেয়ারম্যান আখতারুজ্জামান, জাতীয় বিশ্ববিদ্যালয়ের ভিসি প্রফেসর ড. হারুন অর রশিদ, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. আলা উদ্দিন, বঙ্গবন্ধু কৃষি বিশ্ববিদ্যালয়ের ভিসি ড. গিয়াস উদ্দিন, জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর, পুলিশ সুপার মোহাম্মদ হারুন অর রশীদ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, গাজীপুর মেট্রো পলিটন পুলিশ সংক্রান্ত বিল সংসদীয় কমিটি থেকে রিপোর্ট দেয়া হয়ে গেছে। আসন্ন সংসদ অধিবেশনে এটি পাশ হবে।

বিজ্ঞাপন

অনুষ্ঠানে বিভিন্ন কলেজ বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের মধ্যে ১০ কোটি টাকার শিক্ষা বৃত্তি প্রদান করা হয়।

সারাবাংলা/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন