বিজ্ঞাপন

‘কালুরঘাটে সেতুর ঘোষণা না দেওয়ায় চট্টগ্রামবাসী হতাশ’

March 22, 2018 | 7:55 pm

স্পেশাল করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

চট্টগ্রাম ব্যুরো: প্রধানমন্ত্রী চট্টগ্রামের কালুরঘাটে তৃতীয় কর্ণফুলী সেতুর ঘোষণা না দেওয়ায় চট্টগ্রামবাসী হতাশ হয়েছে বলে মন্তব্য করেছেন চট্টগ্রাম মহানগর বিএনপির সভাপতি ডা.শাহাদাত হোসেন।

বৃহস্পতিবার (২২ মার্চ) বিকেলে নগর বিএনপির দলীয় কার্যালয় নসিমন ভবনের সামনে আয়োজিত বিক্ষোভ সমাবেশে শাহাদাত বলেন, চট্টগ্রামবাসী আশা করেছিল কালুরঘাটে তৃতীয় কর্ণফুলী সেতু নির্মাণের ঘোষণা দেবেন প্রধানমন্ত্রী। দক্ষিণ চট্টগ্রামের কর্ণফুলী, আনোয়ারা, বাঁশখালীতে অর্থনৈতিক জোন করার ঘোষণা দেবেন। চট্টগ্রামের গণমানুষের দাবি জলাবদ্ধতা নিরসনের মহাপরিকল্পনা ঘোষণা করবেন। কিন্তু এর কোনটিই প্রধানমন্ত্রীর বক্তব্যে আসেনি। এই বক্তব্য চট্টগ্রামবাসীকে হতাশ করেছে।

তিনি বলেন, নির্বাচনী বৈতরণী পার হওয়ার জন্য প্রধানমন্ত্রী প্যারাসিটামল দিয়ে জ্বর সারানোর বক্তব্য দিয়েছেন।

বিজ্ঞাপন

২১ মার্চ পটিয়ায় জনসভায় দেওয়া প্রধানমন্ত্রীর বক্তব্য উল্লেখ করে তিনি আরও বলেন, ২০০৮ সালের নির্বাচনে জয়ী হওয়ার পর শেখ হাসিনা চট্টগ্রামের উন্নয়নের দায়িত্ব নিজ কাঁধে তুলে নিয়েছিলেন। কিন্তু চট্টগ্রামের প্রতি বিমাতাসুলভ আচরণ এই সরকারের কাছ থেকে চট্টগ্রামবাসী সবচেয়ে বেশি পেয়েছে।

মুক্তিযোদ্ধা কোটা নিয়ে দেওয়া বক্তব্য উল্লেখ করে তিনি বলেন, আওয়ামী লীগের রাজনীতির সঙ্গে যুক্ত অনেককে রাতারাতি মুক্তিযোদ্ধা বানিয়ে সার্টিফিকেট দিয়েছে এই সরকার। আওয়ামী লীগের সার্টিফিকেটধারী মুক্তিযোদ্ধাদের এদেশের জনগণ মানে না। এই কোটাপ্রথা আমাদের মেধাশূন্য জাতিতে পরিণত করবে।

একই সমাবেশে নগর বিএনপির সিনিয়র সহ-সভাপতি আবু সুফিয়ান বলেন, প্রধানমন্ত্রী চট্টগ্রামের জনসভায় মুক্তিযোদ্ধাদের কোটাপ্রথা নিয়ে অনেক মায়াকান্না করেছেন। মুক্তিযোদ্ধাদের নাতি-নাতনীদের কোটা সুবিধা দেয়ার কথা বলেছেন। কিন্তু মুক্তিযুদ্ধের একজন সেক্টর কমান্ডার শহীদ জিয়া ও তার পরিবারের সঙ্গে এই সরকার যে আচরণ করছে, তা প্রধানমন্ত্রীর বক্তব্যের সঙ্গে মেলে না।

বিজ্ঞাপন

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার জামিন স্থগিতের প্রতিবাদে এই বিক্ষোভ সমাবেশে বিএনপির কেন্দ্রীয় শ্রম বিষয়ক সম্পাদক এ এম নাজিম উদ্দিন, নগর বিএনপির সহ-সভাপতি নাজিমুর রহমান, যুগ্ম সম্পাদক এস এম সাইফুল আলম, কাজী বেলাল উদ্দিন, এসকান্দর মির্জা, আর ইউ চৌধুরী শাহীন, ইয়াছিন চৌধুরী লিটন, সদস্য মোশাররফ হোসেন দিপ্তী বক্তব্য রাখেন।

সারাবাংলা/আরডি/এমএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন