বিজ্ঞাপন

কালো মানিকের চাওয়া ষষ্ঠ বিশ্বকাপ শিরোপা

January 16, 2018 | 1:49 pm

সারাবাংলা ডেস্ক

বিজ্ঞাপন

দেশকে রেকর্ড ষষ্ঠবারের মতো বিশ্বকাপ চ্যাম্পিয়ন দেখতে চান দেশটির কিংবদন্তি পেলে। নিজ দেশে গতবার শিরোপা জিততে না পারার দুঃখ ঘুঁচবে রাশিয়ায়-এমনটি বিশ্বাস কালো মানিকের। আসন্ন বিশ্বকাপের আগে জাতীয় দল নিয়ে কথা বলতে গিয়ে এমনটি জানান ক্যারিয়ারে ১ হাজার গোল করা পেলে।

গতবার ঘরের মাঠে জার্মানির বিপক্ষে ৭-১ গোলে হেরে মঞ্চ থেকে বিদায় নিতে হয় ব্রাজিলকে। তবে, এবার নতুন কোচ তিতের অধীনে রাশিয়ায় শিরোপা জিততেই যাবে ব্রাজিল-এমনটি জানালেন পেলে। তার মতে ষষ্ঠবারের মতো শিরোপা জিতে ব্রাজিলের কষ্ট দূর করবে নেইমার-কুতিনহো-জেসুস-মার্সেলোরা।

নিজ দেশকে নিয়ে কথা বলতে গিয়ে পেলে বলেন, ‘তিতের অধীনে এই ব্রাজিল অপ্রতিরোধ্য। সে দলকে দারুণভাবে গড়ে তুলেছে। আর নেইমার-কুতিনহোদের মতো খেলোয়াড়রা তার প্রধান অস্ত্র হওয়ায় এটা আরও সহজ হয়ে গেছে। গত বিশ্বকাপে আমাদের দলে বিশ্বের সেরা ফুটবলারদের একজন ছিল। কিন্তু দল তাকে শেষ মুহূর্তে পায়নি। সেবারের কষ্ট দেশের মানুষ এবার ভুলতে পারবে।’

বিজ্ঞাপন

১৯৫৮, ১৯৬২ আর ১৯৭০ বিশ্বকাপে ব্রাজিলকে শিরোপা জেতান পেলে। রাশিয়া বিশ্বকাপে ফেভারিট কারা? এমন প্রশ্নে পেলের উত্তর, ‘আমার মনে হয় রাশিয়ায় অনেক ফেভারিট দল আছে। ব্রাজিল নিজেদের আত্মবিশ্বাস ফিরে পেয়েছে। আমাদের দারুণ একটি দল আছে। তাই আমরাও এই দলটি নিয়ে আত্মবিশ্বাস ফিরে পেয়েছি। ষষ্ঠবারের মতো শিরোপা দেখতে চাই।’

সাম্বার দেশ ব্রাজিলকে এবার বিশ্বকাপের ‘ই’ গ্রুপে দেখা যাবে। গ্রুপপর্বে ব্রাজিলের প্রতিপক্ষ সার্বিয়া, কোস্টারিকা আর সুইজারল্যান্ড।

১৭ জুন নিজেদের প্রথম ম্যাচে ব্রাজিল মুখোমুখি হবে সুইজারল্যান্ডের বিপক্ষে। ২২ জুন নেইমারদের প্রতিপক্ষ কোস্টারিকা। আর গ্রুপপর্বে নিজেদের তৃতীয় বা শেষ ম্যাচে ব্রাজিলকে লড়তে হবে ২৭ জুন, সার্বিয়ার বিপক্ষে।

বিজ্ঞাপন

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন