বিজ্ঞাপন

কিশোরগঞ্জে জিল্লুর রহমান ক্রিকেট লীগ’র উদ্বোধনে সাকিব-ফিজ

March 24, 2018 | 7:55 pm

স্টাফ করেসপন্ডেন্ট

বিজ্ঞাপন

কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে ‘মরহুম রাষ্ট্রপতি জিল্লুর রহমান প্রথম বিভাগ ক্রিকেট লীগ’র উদ্বোধন হয়েছে। লীগ উদ্বোধনে এসে শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে হাজার হাজার ভক্ত-অনুরাগীর সঙ্গে নিজের ৩১তম জন্মদিন উদযাপন করেছেন বাংলাদেশ টেস্ট ও টি-টোয়েন্টি দলের অধিনায়ক সাকিব আল হাসান। সঙ্গে ছিলেন কাটার মাস্টার মোস্তাফিজুর রহমান।

শনিবার (২৪ মার্চ) দুপুরে বিশাল কেক কেটে সাকিবের জন্মদিন উদযাপন করা হয়। এ সময় স্টেডিয়াম ভর্তি হাজার হাজার দর্শক ‘সাকিব-ফিজ’ ‘সাকিব-ফিজ’ ধ্বনিতে মুখরিত করে তুলেন গোটা স্টেডিয়াম। স্টেডিয়ামের গ্যালারিতে ভক্তরা উঁচিয়ে ধরেন ‘হ্যাপী বার্থডে টু সাকিব’ লেখা মানব প্ল্যাকার্ড।

বিজ্ঞাপন

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন প্রয়াত রাষ্ট্রপতির ছেলে ও বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি নাজমুল হাসান পাপন এমপি। তার আগে বেলা সাড়ে ১২টার দিকে সাকিব-মোস্তাফিজ-পাপনদের বহনকারী হেলিকপ্টার কিশোরগঞ্জের শহীদ সৈয়দ নজরুল ইসলাম স্টেডিয়ামে অবতরণ করে।

এ সময় আরও উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক ও লীগের স্পন্সর প্রতিষ্ঠান এক্সপো চেয়ারম্যান মাহবুব আনাম। জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরীর সভাপতিত্বে উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবি পরিচালক গাজী গোলাম মুর্তজা পাপ্পা, সৈয়দ আশফাকুল ইসলাম টিটু, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) উপসচিব তরফদার মো. আক্তার জামীল, পুলিশ সুপার মো. মাশরুকুর রহমান খালেদ, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা আওয়ামী লীগের সভাপতি অ্যাডভোকেট মো. কামরুল আহসান শাহজাহান, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এম এ আফজল, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. আব্দুল্লাহ আল মাসউদ।

উদ্বোধনী অনুষ্ঠানে বাংলাদেশ জাতীয় ক্রিকেট দলকে সমর্থনের আহবান জানান বিশ্বসেরা অলরাউন্ডার সাকিব এবং মোস্তফিজ সকলের দোয়া কামনা করেন, যেন সামনে আরো ভালো খেলে ভবিষ্যতে দেশের সুনাম আরও বাড়াতে পারেন। পরে একটি সাদা প্রাইভেটকারে চড়ে স্টেডিয়ামের চার পাশে দর্শকদের হাত নেড়ে অভিনন্দন জানান সাকিব-মোস্তাফিজ।

বিজ্ঞাপন

প্রধান অতিথির বক্তব্যে বিসিবির সভাপতি নাজমুল হাসান পাপন জাতীয় দলের অগ্রযাত্রার প্রশংসা করে বলেন, দুর্ভাগ্যক্রমে আমরা ভারতের বিপক্ষে নিদাহাস টি-টোয়েন্টি ফাইনালে শেষ বলে হেরেছি। কিন্তু আমাদের ছেলেরা বীরের মতো খেলেছে। তারা বিশ্বকে জানান দিয়েছে, আমরা শুধু ওয়ানডেতে না, টেস্ট ক্রিকেটেও ভালো করছি। ইংল্যান্ড ও অস্ট্রেলিয়ার মতো দলকে হারিয়েছি। শ্রীলঙ্কায় গিয়ে আমাদের শততম ম্যাচে তাদের হারিয়েছি। এবার ওরা প্রমাণ করে দিয়েছে টি-টোয়েন্টিতেও কাউকে ছাড় দেব না আমরা।

আয়োজকরা জানান, কিশোরগঞ্জের প্রথম বিভাগে ১৬টি দল লীগে অংশ নিচ্ছে। দলগুলো হচ্ছে-মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র, নগুয়া ক্রিকেট ক্লাব, শাহ আলম মেমোরিয়াল স্পোর্টিং ক্লাব, শহীদ জাকির স্মৃতি সংসদ, ছদরুল আনাম স্মৃতি সংসদ, এলাইড ক্লাব, বিট ক্রিকেট কোচিং সেন্টার, কুটিগির্দ্দী বয়েজ ক্লাব, চাঁদের হাট, অজয় স্মৃতি সংসদ, সৃষ্টি নবীন মেলা, সূর্য সংঘ, মঈনূল স্মৃতি ক্রিকেট ক্লাব, রথখলা ক্রিকেট ক্লাব, উদয়ন ক্রিকেট ক্লাব ও নবদিগন্ত ক্রিকেট ক্লাব।

শনিবার (২৪ মার্চ) লীগের আনুষ্ঠানিক উদ্বোধন হলেও ২৯ মার্চ লীগের ম্যাচ শুরু হবে। ৪টি গ্রুপে বিভক্ত ১৬টি দল গ্রুপ পর্যায়ে মোট ২৪টি ম্যাচ খেলবে। এছাড়া ৪টি কোয়ার্টার ফাইনাল, ২টি সেমিফাইনাল ও একটি ফাইনাল মিলিয়ে লীগে মোট ৩১টি ম্যাচ অনুষ্ঠিত হবে।

বিজ্ঞাপন

স্টেডিয়ামে নিরাপত্তার জন্য বিপুল পরিমান পুলিশ, র‌্যাব, গোয়েন্দা বাহীনি ও আনসারের সদস্যরা উপস্থিত ছিলেন।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন