বিজ্ঞাপন

কিশোরগঞ্জে রাগবি এবং অটিস্টিক ক্রীড়া উৎসব সম্পন্ন

May 13, 2018 | 7:24 pm

স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

কিশোরগঞ্জ জেলায় প্রথমবারের মতো আয়োজিত হলো রাগবি প্রতিযোগিতা। বালক বিভাগে চ্যাম্পিয়ন হয়েছে কিশোগঞ্জ মডেল বয়েজ উচ্চ বিদ্যালয় এবং বালিকা বিভাগে সেরা হয়েছে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়। এছাড়া অটিস্টিক ক্রীড়া উৎসবে সেরা স্কুল হয়েছে কিশোরগঞ্জ সদরের কল্যানী ইনক্লুসিভ স্কুল।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের অধিনে থাকা ক্রীড়া পরিদপ্তরের বার্ষিক ক্রীড়া কর্মসূচির আওতায় এই প্রতিযোগিতা শুরু হয় কিশোরগঞ্জ পুরাতন স্টেডিয়ামে। জেলা ক্রীড়া অফিসের ব্যবস্থাপনায় রাগবি প্রতিযোগিতায় চারটি বালক এবং চারটি বালিকা দল অংশ নেয়। বালক বিভাগে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়কে ৩-০ পয়েন্টে হারিয়ে ফাইনালে ওঠে মডেল বয়েজ উচ্চ বিদ্যালয়। আরেক ম্যাচে আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়কে ২৫-০ পয়েন্টে হারিয়ে শিরোপার লড়াইয়ে টিকে থাকে হাশমত উদ্দিন উচ্চ বিদ্যালয়। শেষ পর্যন্ত হাসমত উদ্দিন উচ্চ বিদ্যলয়কে ১২-৫ পয়েন্টে হারিয়ে প্রথম এই আয়োজনের শিরোপা জেতে মডেল বয়েজ উচ্চ বিদ্যালয়।

এদিকে বালিকা বিভাগে কিশোরগঞ্জ উচ্চ বালিকা বিদ্যালয়কে ১৭-০ পয়েন্টে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় আরজত আতরজান উচ্চ বিদ্যালয়। দ্বিতীয় সেমিফাইনালে হাসমত উদ্দিন উচ্চ বিদ্যালয়ের বিপক্ষে ৫-০ পয়েন্টে জয় পায় আজিম উদ্দিন উচ্চ বিদ্যালয়ের বালিকারা। কিন্তু ফাইনালে ৩৪-০ পয়েন্ট ব্যবধানে তাদের হারিয়ে শিরোপা জেতে আরজত আতরজান উচ্চ বিদ্যালয়ের বালিকা দল।

বিজ্ঞাপন

একই দিনে কিশোরগঞ্জের অটিস্টিক শিশুরাও অংশ নেয় ক্রীড়া আয়োজনে। কিশোরগঞ্জ সদরের কল্যাণী ইনক্লুসিভ স্কুল, করিমগঞ্জের কল্যাণী ইনক্লুসিভ স্কুল, সদরের সুইট প্রতিবন্ধী বিদ্যালয় এবং পাকুন্দিয়ার জাহানারা হাসান প্রতিবন্ধী বিদ্যলয়ের বালক এবং বালিকারা অংশ নেয় ৮টি ইভেন্টে। যেখানে ছিলো দৌড়, বল নিক্ষেপ, জোড়া পায়ে লাফ এবং চকলেট দৌড়। ২৮ জন প্রতিযোগির ২৪ টি পদকের লড়াইয়ে ৪ টি স্বর্ণ ৩ টি রৌপ্য এবং ১ টি ব্রোঞ্জ নিয়ে সেরা স্কুল হয়েছে কিশোরগঞ্জ সদরের কল্যানী ইনক্লুসিভ স্কুল।

প্রতিযোগিতা শেষে বিজয়ীদের মাঝে পুরষ্কার তুলে দেন কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল্লাহ আল মাসউদ। প্রতিযোগিতার সার্বিক আয়োজনে ছিলেন কিশোরগঞ্জ জেলা ক্রীড়া অফিসার আল আমিন সবুজ।

সারাবাংলা/এমআরপি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন