বিজ্ঞাপন

কেমন যাবে মকরের ২০১৮ সাল?

December 31, 2017 | 10:27 pm

মো. মাহবুব মিয়া, জ্যোতিষার্ণব

বিজ্ঞাপন

মকর রাশি (ডিসেম্বর ২২ থেকে জানুয়ারি ২০)
এদের মাঝে একটা ক্ষীণ আভাস আর গাম্ভীর্যের সমন্বয় লক্ষ করা যায়। করদের কেউই শনির প্রভাব থেকে মুক্ত নয়। এ কারণে তাদের মধ্যে খুবই নিয়মানুবর্তিতা এবং আত্ম-অস্বীকৃতির প্রবণতা লক্ষ করা যায়। তারা অবিরত অপমান, চাপ ও হতাশার বোঝা হজম করে চলে। মকররা তাদের খাড়া এবং সুন্দর আকৃতির নাকটাকে অন্যের ব্যাপারে গলায় না। সাধারণত তারা নিজেদের ব্যাপারেই নিমগ্ন থাকতে বেশি পছন্দ করে। তারা হয়তো যেচে পড়ে আপনাকে পরামর্শ দিতে যাবে না, কিন্তু আপনি যদি স্বেচ্ছায় তাদের বাস্তব অভিজ্ঞতালব্ধ জ্ঞানের ভিত্তিতে কোনো পরামর্শ শুনতে চান তাহলে তারা তাদের পরামর্শ দিতে মোটেও দ্বিধা করবে না।

মকরের সবচেয়ে বড় গুণ তারা আন্দাজে কোনো কাজ করে না বা করতে চায় না। সুনির্দিষ্ট ফল চায়, কোনো কাজে নামার আগে সুচিন্তিতভাবে সে কাজের পরিণাম যাচাই করে তবেই নামে। যেসব জায়গায় নিজের যোগ্যতাবলে উপরে ওঠার সুযোগ আছে এদের টার্গেট সেসব জায়গায় প্রবেশ করা। বস হিসেবে এরা দারুণ সফল। মকর জাতক ও জাতিকাদের অধিকাংশেরই ত্বক হয় খুব সংবেদনশীল। স্নায়ুবিক চাপের দরুণ সৃষ্ট গোটা, অ্যালার্জি, চামড়া ওঠা, ত্বকের রুক্ষতা, অস্বাভাবিক ঘামের প্রবণতা, ব্রণ ও বড় রোমকূপের সমস্যায় তাদের ভুগতে হতে পারে।

মকররা দায়িত্ববান। হতাশাকে সহ্য করে থাকতে জানে। কিছু কিছু মকরের মধ্যে নিজের উচ্চাকাঙ্ক্ষা লুকিয়ে রাখার ব্যাপারে অসতর্কতা দেখা যেতে পারে। এদেরকে শীর্ষপদে অভিষিক্ত না করা হলে কাজ করার ব্যাপারে অস্বীকৃতি জানায়। তখন সে ভীষণই জেদি হয়ে ওঠে। সে চায় যে, মইয়ের সবচেয়ে উপরের তাকটাতেই সে দাঁড়াবে! কেননা সেখানে দাঁড়ানোর যোগ্যতা কেবল তারই আছে। শনি-শাসিত মকরের মাঝে একটা বিষণ্ণতা  লক্ষ করা যায়।

বিজ্ঞাপন

কেমন যাবে?
সারাবছর পরিবার ও ঘনিষ্ঠজনের সহযোগিতা পাবেন। পেশাগত ব্যস্ততার কারণে মাঝেমধ্যে পারিবারিক দায়িত্ব পালন করতে অসমর্থ হতে পারেন। কর্মক্ষেত্র ও পরিবারের মধ্যে সামঞ্জস্য বজায় রেখে চলার ক্ষেত্রে সমস্যা হতে পারে।

এই বছরে কিছু কিছু জাতক বা জাতিকার ক্ষেত্রে জীবনে অস্বাভাবিক কিছু বদল আসার সম্ভাবনা রয়েছে। কারোর পক্ষে তা মঙ্গলদায়ক হতে পারে আবার কারোর পক্ষে তা কাম্য নয়। কাজের ক্ষেত্রে অনেক রকমের নতুন নতুন সুযোগ আসবে এই বছরে। পাশাপাশি কর্মক্ষেত্রে কোন সমস্যা থাকলে সেটি খুব শীঘ্রই মিটে যাবে। এবছর এই রাশির জাতক জাতিকাদের প্রেম এবং সম্পর্কের ক্ষেত্রে মিশ্র ফল পাওয়া যাবে নতুন বছরে।

শুভ সংখ্যা
মকর রাশির জাতক বা জাতিকারা খুবই জেদি হয় নিজের লক্ষ্যপূরণে। তাদেরকে ৩, ২১, ৬৬, ৮৩ ও ৮৪ নম্বরগুলি বুদ্ধি করে ব্যবহার করে ফেলতে হবে।

বিজ্ঞাপন

অর্থখাত
মার্চের পরবর্তী সময় থেকে সম্পত্তি কেনার ক্ষেত্রে আপনার পক্ষে ভালো সময়। তবে কোনও বড়  অংকের টাকার কিছু কিনতে গেলে বিশেষজ্ঞের পরামর্শ নিয়ে তবে কেনাই ভালো হবে। নভেম্বররের মাঝামাঝি থেকে সোনা কেনার পক্ষে ভালো সময় আপনার।

প্রেম-দাম্পত্য
বছরের শুরুর দিকের মাসগুলিতে দাম্পত্য জীবনে ঝাগড়াঝাটি হতে পারে। তবে অক্টোরের পরের সময়টা বেশ ভালো যাবে। ৭ মার্চ থেকে ২ মে পর্যন্ত সময় প্রেমের সম্পর্কের ক্ষেত্রে ভালো। ১১ অক্টোবরের পর প্রেমের সম্পর্ক সামনে আসতে পারে। সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে বিদেশ ভ্রমণেও যেতে পারেন। তবে যাঁরা নতুন করে প্রেমের সম্পর্কে আবদ্ধ হতে চান তাঁদের ১১ অক্টোবর পর্যন্ত অপেক্ষা করতে পারলে ভালো হয়।

ক্যারিয়ার
মকর রাশির জাতকদের এই বছরে কর্মব্যস্ততা আরও বাড়বে। বছরের প্রথমভাগে সেরকম কিছু না হলেও, বছরের শেষভাগে উন্নতি পরিলক্ষিত হবে ক্যারিয়ারে। কেরিয়ারের বিষয়ে একটি দিক লক্ষ্য রাখতে হবে, যে আশপাশে অফিসের বন্ধুদের সঙ্গে ভালো সম্পর্ক রেখে চলাটা এবছরে খুবই গুরুত্বপূর্ণ বিষয়। এই বছরে বৃহস্পতির কৃপা আপনার রাশির ওপর থাকায় আপনার উন্নতি রোখা অসম্ভব। তবে মাথার থেকে বেশি গুরুত্ব দিন মনের কথায়।

সারাবাংলা/এসবি/আরএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন