বিজ্ঞাপন

কেমন যাবে মীন রাশির ২০১৮ সাল

December 31, 2017 | 10:34 pm

মো. মাহবুব মিয়া, জ্যোতিষার্ণব

বিজ্ঞাপন

মীনরাশি (ফেব্রুয়ারি ১৯ থেকে মার্চ ২০)
বিয়ের সূত্রে কিংবা উত্তরাধিকার সূত্রে না পেলে মীনদের মধ্যে কাড়ি কাড়ি টাকাওয়ালা মানুষ তেমন একটা নেই বললেই চলে। তাই বলে টাকার বিরুদ্ধে তাদের কোনো ক্ষোভ নেই। আর দশটা রাশির মানুষরা যাকে পুরোনো কয়েন হিসেবে বিবেচনা করেন, মীন সেগুলো আনন্দ সহকারে গ্রহণ করে নিজের কাছে স্বযত্নে সাজিয়ে রাখবে। নেপচুনসুলভ বৈশিষ্ট্যের অধিকারী যেকোনো হৃদয় সাধারণত লোভহীন হয়। মীনও তার ব্যতিক্রম নয়। তবে তাদের মধ্যে তীব্রতার অভাব লক্ষ্য করা যায়। আশপাশের সবাই যখন মাথা গোঁজার ঠাঁই খুঁজতে ফ্ল্যাটের দাম কমলো কী বাড়লো সেই চিন্তাতে অধীর, মীন হয়তো তখন ভাবছেন নিজের পছন্দের কোনো পারফিউম একটা এক্সট্রা কিনে রাখার কথা। বর্তমানকে ঠাণ্ডা মাথায় মেনে নেওয়ার ক্ষমতা রয়েছে তাদের।

মীনের কল্পনাশক্তি ও বুদ্ধিমত্তা যেখানে প্রয়োগের সুযোগ আছে সেখানে মীন দারুণ জনপ্রিয়তা অর্জন করতে পারে। এদের শৈল্পিক প্রতিভা অসাধারণ। যুক্তি প্রয়োগে কোনো জিনিস অনুধাবনের চেয়ে সামান্য মনোযোগেই তারা অনেক জটিল সমস্যার গভীরে প্রবেশ করতে পারে। তারা বিশ্বস্ত, গৃহবিমুখী, দয়ালু ও সংযমী। নতুন নতুন আইডিয়া তাদের মাথা থেকে বের হয়। আন্তরিক আচরণ ও অলসতাপূর্ণ ভালোমানুষীর কারণে তারা সবাই খুব দ্রুত সবার প্রিয় মানুষ হয়ে ওঠেন। নিজেদের স্বপ্ন এবং জীবনযাপনের ব্যাপারে নিজস্ব স্টাইলের ক্ষেত্রে প্রতিবন্ধকতা ছাড়া অন্য সব বাঁধার ব্যাপারেই তারা খুবই নির্লিপ্ত। অপমান, অপবাদ, ঝগড়া-বিবাদ এসব ব্যাপারেও তারা একেবারেই ভাবলেশহীন। মীনের স্বভাবে অন্যান্য রাশিগুলোর বৈশিষ্ট্যের মিশ্রণ থাকে, আর সেটা বহন করা একজন মীন জাতকের পক্ষে যথেষ্ট কঠিন হয়ে দাঁড়ায়।

কেমন যাবে?
চাকরীর ক্ষেত্রে ২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত মীন রাশির জাতকরা বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। কর্মক্ষেত্রে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজে ক্লান্ত হয়ে যেতে পারেন। তবে রাগের বশে কোনো সিদ্ধান্ত নেবেন না। মীন রাশির জাতকরা গোটা বছরেই কাজের চাপের কারণে স্বাস্থ্যের অবনতিতে ভুগতে পারেন। বছরের মাঝে আপনার জীবনে বেশকিছু ঝড়ঝাপটা আসতে পারে। তবে বছর শেষে গিয়ে পরিস্থিতি ফের ঠিক হয়ে যাবে।

বিজ্ঞাপন

স্বাস্থ্যের দিকে নজর রাখবেন। আপনার ভাগ্যের অধিপতি নেপচুন আপনার সঙ্গে সারাবছর থাকবে। ফলে ঘর থেকে দূরে থাকলেও সারাবছর আপনার মন বাড়িতেই পড়ে থাকবে। মঙ্গল যেহেতু বছরের শুরুতে আপনার সঙ্গে থাকবে তাই সমস্ত কাজেই প্রচুর এনার্জি পাবেন আপনি। সেটাকেই সম্বল করে বছরভর এগিয়ে যেতে হবে। তবে বছরের শেষে নিজেকে অনেকটাই ঝড়ঝাপ্টা মুক্ত বলে মনে হবে আপনার। কেরিয়ারে উন্নতির পাশপাশি আর্থিক উন্নতিও পরিলক্ষিত হবে আপনার জীবনে। তবে যে কাজই করুন না কেন সেটা মন দিয়ে করলে তার সুফল পাবেনই।

শুভসংখ্যা
২০১৮ সাল মীনরাশির জাতক জাতিকাদের পক্ষে বেশ শুভ। আর এই বছরকে আরও বেশি সাফল্যমণ্ডিত করতে হলে ৮, ১০, ২৭, ৫৬, ৬৯ সংখ্যাগুলিকে সঙ্গে নিয়ে চলতে হবে এই রাশির জাতক জাতিকাদের।

অর্থখাত
আগস্ট মাসটা সাবধানে কাটাতে হবে আপনাকে। এই সময়ে কোনও বড়সড় আর্থিক সিদ্ধান্ত নেবেন না আপনি। তবে অর্থ বিষয়ে বেশ কিছু জটিলতা থাকবে। এর আগে পরে আপনার আর্থিক উন্নতি রোখা কঠিন হবে।

বিজ্ঞাপন

প্রেম-দাম্পত্য
মীন রাশির জাতকদের প্রেমের সম্পর্কে বছরটি যাবে বিচিত্রভাবে। বিবাহিত জীবনে সম্পর্কে টানাপোড়েন চলতে পারে। অবশ্য নিজের রাগের কারণেই সেটা হবে। দূরত্ব এবং ভুল বোঝাবুঝি সম্পর্কে প্রভাব ফেলবে। অক্টোবরের পরবর্তী সময়ে প্রেমের সম্পর্কের জন্য ভালো সময়। ২ মে থেকে ৬ নভেম্বরের মধ্যে সময়টা বেশ ভালো। এই সময়ের মধ্যে সম্পর্কের উন্নতিও হবে। তবে বছরের শেষের দিকে ফের সম্পর্কে অবনতি ঘটতে পারে।

ক্যারিয়ার
২০১৮ সালের মার্চ মাস পর্যন্ত মীন রাশির জাতকরা বেশ কিছু সমস্যার সম্মুখীন হতে পারেন। কর্মক্ষেত্রে বেশ কিছু গুরুত্বপূর্ণ কাজে ক্লান্ত হয়ে যেতে পারেন। তবে রাগের বশে কোনও সিদ্ধান্ত নেবেন না। বুঝে শুনে সিদ্ধান্ত নেয়ার চেষ্টা করুন।

সারাবাংলা/এসবি/আরএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন