বিজ্ঞাপন

কেমন যাবে সিংহের ২০১৮ সাল

December 31, 2017 | 10:02 pm

মো. মাহবুব মিয়া, জ্যোতিষার্ণব

বিজ্ঞাপন

সিংহরাশি (জুলাই ২৩ থেকে অগাস্ট ২৩)

সিংহ রাশির জাতক-জাতিকারা কোনোরকম যাচাই-বাছাই করে দেখেননা বরং অতিমাত্রায় বিশ্বাসপ্রবণ। তারা শত্রুর কথা যেমন বিশ্বাস করে হুঙ্কার দিয়ে ওঠে, তেমনি মিত্রের কথায় বিশ্বাস করে ঝাঁপিয়েও পড়ে। একের পর এক সিদ্ধান্ত পরিবর্তন করতে দেখা যায় তাদেরকে। বিচারক হিসেবে এরা ভালো না, কারণ গায়ের জোর ও আবেগের বশে অনেক সমস্যা সমাধানের চেষ্টা করে, যা উত্তম বিচারকের বৈশিষ্ট্য নয়। সবচেয়ে অদ্ভুত ব্যাপার হলো, যুক্তি দিয়ে বিবেচনা করার ক্ষেত্রে তারা বেশ পারদর্শী এবং কারও জীবনের খুঁটিনাটি সমস্যাগুলোও তারা বিচক্ষণতার সঙ্গে সহজ করে তুলতে সক্ষম। তারা তাদের নিজের জীবনের সমস্যাগুলোকে একইরকম দক্ষতা কিংবা সহজভাবে সমাধান করতে ব্যর্থ হয় প্রায়ই।

তার নির্ভেজাল শ্রেষ্ঠত্ব আর চমকপ্রদ ক্ষমতাগুলো আবার যেন দুঃসাহসীভাবে একরকম শোচনীয় ও দুর্বল আত্মঅহংকারের সঙ্গে মিশে যায়। কিন্তু মজার ব্যাপার হলো, এই গর্বিত, মর্যাদাশালী বিড়ালটিই ভঙ্গুর? বস্তুত তাই। সে গভীরভাবে আহত হয় যদি কেউ তার জ্ঞান ও মহত্বের প্রতি শ্রদ্ধা প্রদর্শন না করে। সিংহকে বশ করার জন্য আর কিছু নয়, শুধু একটু প্রশংসা করতে হবে। সিংহ যখন নিজের অধিকার ও মর্যাদা রক্ষার জন্য নিবেদিত, তখন তাকে চ্যালেঞ্জ করার জন্য একজনকে বেশ সাহসী হতে হয়। কিছু কিছু সিংহ বয়সের সঙ্গে সঙ্গে অনেক নম্র হয়ে ওঠে, কিন্তু তারা তাদের গর্বিত মস্তক কখনোই নত করে না। অতিথিপরায়ণ সিংহ মিমন্ত্রণে এমন একটা অনুভূতি দেবে যেন আপনি রাজকীয় প্রাসাদে আমন্ত্রিত হয়েছেন।

বিজ্ঞাপন

কেমন যাবে?
২০১৮ সালে রসে বসে কাটবে। ভালো অর্থ উপার্জন করবেন। তবে অর্থ খরচের বিষয়ে একটু খেয়াল রাখবেন। অর্থ যেন পানির মত আপনার হাতের ফাঁক দিয়ে গলে না যায়। পরিবারের সদস্যদের হাসিখুশি প্রকৃতি ঘরের পরিবেশ উজ্জ্বল করতে তুলবে। আপনার কাজ হবে আরাম করা- কারণ আপনি আপনার প্রিয়জনের মাধ্যমে সুখ- সাচ্ছন্দ্য এবং পরমানন্দ খুঁজে পাবেন। চলতি বছর আপনার জন্য দাপট দেখানোর বছর। কারণ, এবছর যে ক্ষেত্রেই যাবেন সেই ক্ষেত্রেই আপনি রাজার মতো করে দাপট দেখাবেন। তবে কর্মক্ষেত্রে সংযোগের গোলমালের জন্য সমস্যায় পড়তে পারেন। তাই একটু সতর্ক থাকুন। উত্তেজিত হবেন না। সিংহ রাশির জাতকদের জন্য এই বছরটি বেশ ভালো।

যাঁরা চাকরি খুঁজছেন কিন্তু পাচ্ছেন না তাঁদের জন্য বছরটি বেশ ভালো। তবে কাজের ক্ষেত্রে প্রচুর বাঁধা বিপত্তি আসতে পারে। তবে ক্যারিয়ারের দিক থেকে একটা অস্বস্তি থেকেই যাবে। পুরনো কাজের জন্য স্বীকৃতি পেতে পারেন। চন্দ্রগ্রহণের প্রভাব আপনার উপর পড়তে পারে। সে কারনে আপনার জীবনে বড়সড় একটা পরিবর্তন আসতে পারে। বছরের মাঝখান থেকে ধীর ধীরে পরিস্থিতির উন্নতি হতে শুরু করবে।

শুভ সংখ্যা
সিংহ রাশির জাতক-জাতিকাদের জন্য ২০১৮ সালের লাকি নাম্বার ৬, ২৪, ৩৯, ৫৯, ৮৩। সংখ্যাগুলো কোনো গুরুত্বপূর্ণ ক্ষেত্রে বুদ্ধি করে ব্যবহার করুন, সাফল্য আসবেই।

বিজ্ঞাপন

অর্থখাত
খুব চটজলদি টাকা বাড়ানো বা সম্পত্তি বাড়ানোর ক্ষেত্রে আপনি উদ্যোগী হবেন। বাড়ি কেনার জন্য বছরটি আপনার জন্য এক্কেবারে উপযুক্ত। আয়ের পাশাপাশি সম্পত্তি বাড়ানো নিয়েও আপনার বেশ কিছুটা আর্থিক উন্নতি পরিলক্ষিত হচ্ছে।

প্রেম-দাম্পত্য
প্রেমের ক্ষেত্রে উত্থান-পতন হওয়ার সম্ভাবনা আছে। প্রেম-সম্পর্ক নিয়ে অসন্তুষ্টি এবং অসন্তোষ চলতে পারে বছর জুড়েই। কিন্তু বৃহস্পতির আশীর্বাদ পাবেন আপনি। ১৩ জানুয়ারি থেকে শুরু হওয়া সময়ে ইগোর সমস্যা দেখা দিতে পারে। মার্চ থেকে মে মাসের সময়টা প্রেমের জন্য খারাপ সময়। তবে ইচ্ছা পূরণ হতে পারে জুন মাসে। অগাস্ট থেকে সেপ্টেম্বর সময়টা খুব ভালো যাবে। সঙ্গী কিংবা সঙ্গীনীর সঙ্গে রাজকীয় ডিনার করার সুযোগ মিলতে পারে।

ক্যারিয়ার
পেশাগত দিক থেকে বছরটি বেশ ভালো। যাঁরা চাকরি খুঁজছেন কিন্তু পাচ্ছেন না তাঁরা এই বছরে চাকরি পেতে চলেছেন। তবে কাজের ক্ষেত্রে বাঁধা বিপত্তি আসতে পারে। কাজে মনোযোগী হলে বাঁধা বিপত্তি সামলে নিতে পারবেন সহজেই।

সারাবাংলা/এসবি/আরএফ

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন