বিজ্ঞাপন

কেরালার বন্যা পরিস্থিতি দেখে ৫০০ কোটির ত্রাণ ঘোষণা মোদীর

August 18, 2018 | 5:50 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের কেরালা রাজ্যের বন্যা পরিস্থিতির সর্বশেষ অবস্থা পর্যবেক্ষণ করেছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী। শনিবার (১৮ আগস্ট) রাজ্যের মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে এক বৈঠকের পর ৫০০ কোটির রুপির অন্তর্বর্তী ত্রাণ ঘোষণা করেন তিনি। সেইসঙ্গে মৃতের পরিবারকে ২ লাখ এবং আহতদের ৫০ হাজার রুপি করে দেওয়ার কথাও বলেছেন।

কেরালার আকাশপথে হেলিকপ্টারে করে ঘুরে বন্যা কবলিত এলাকা দেখেন মোদী। এ সময় তার সঙ্গে ছিলেন রাজ্যপাল পি সদাশিবম, মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নসহ রাজ্য প্রশাসনের কর্মকর্তারা।

বিজ্ঞাপন

গত একশো বছরে এমন বিপর্যয় হয়নি বলে মোদীকে জানিয়েছেন মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন। উদ্ধারকার্য ও ত্রাণের জন্য জরুরি ভিত্তিতে ২ হাজার কোটি টাকা চেয়েছেন তিনি।

এ বন্যাকে অবিলম্বে জাতীয় বিপর্যয় ঘোষণা করার আহ্বান জানিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। কেরালার বন্যা আক্রান্ত মানুষের পাশে দাঁড়িয়েছে সংযুক্ত আরব আমিরাত। এ বিপর্যয়ে সব ধরণের সাহায্যের আশ্বাস দিয়েছেন দেশটির প্রেসিডেন্ট শেখ খলিফা বিন জায়েদ আল নাহিয়ান।

বিজ্ঞাপন

শুক্রবার কেরালায় ১০৬ জনের মৃত্যু হয়েছে। এ নিয়ে মৃতের সংখ্যা বেড়ে ৩২৪ জনে দাঁড়িয়েছে। এদের অধিকাংশই ধসে মাটি চাপা পড়ে মারা গেছেন বলে ধারণা করছে প্রশাসন।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন