বিজ্ঞাপন

কেরালায় বন্যায় মৃতের সংখ্যা বেড়ে ১৬৭

August 17, 2018 | 4:17 pm

।। আন্তর্জাতিক ডেস্ক ।।

বিজ্ঞাপন

ভারতের কেরালা রাজ্যে বন্যা পরিস্থিতির আরো অবনতি হয়েছে। এ পর্যন্ত সেখানে মৃতের সংখ্যা বেড়ে ১৬৭ জনে দাঁড়িয়েছে। দেশটির সংবাদমাধ্যমের খবরে বলা হয়েছে, আজই বন্যা দুর্গত অঞ্চল পরিদর্শনে যাচ্ছেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী।

এ নিয়ে শুক্রবার (১৭ আগস্ট) সকালে কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়নের সঙ্গে ফোনে কথা বলেন মোদী। এর আগে, বৃহস্পতিবার দেশটির সুপ্রিমকোর্ট বলেছে, কেরালার বন্যা পরিস্থিতি ভয়াবহ। মুল্লাপেরিয়ার বাঁধে পানির স্তর কমাতে জাতীয় দুর্যোগ মোকাবিলা কমিটির সঙ্গে শুক্রবার রাজ্যগুলিকে বৈঠকে বসার নির্দেশ দিয়েছে আদালত।


মুল্লাপেরিয়ারসহ ৩৫টি জলাধারের বাঁধ খুলে দিতে বাধ্য হয়েছে কর্তৃপক্ষ। মুল্লাপেরিয়ার বাঁধে ফাটল দেখা দিয়েছে, কেরালার মুখ্যমন্ত্রী পিনারাই বিজয়ন এমন উদ্বেগ জানানোর পর তাকে চিঠি লিখেন তামিলনাড়ুর মুখ্যমন্ত্রী এপ্পাডি কে পলানীস্বামী। চিঠিতে তিনি বলেন, বাঁধ সুরক্ষিত রয়েছে।

বিজ্ঞাপন

রাজ্যের সবচেয়ে ব্যস্ত কোচি আন্তর্জাতিক বিমানবন্দরের রানওয়ে তলিয়ে যাওয়ায় তা আগামী ২৬ আগস্ট পর্যন্ত বন্ধ রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এছাড়া, অনির্দিষ্টকালের জন্য বন্ধ রয়েছে কোচির মেট্রো পরিষেবাও। রাজ্যের ১২টি জেলায় আগামী রবিবার পর্যন্ত রেড এলার্ট জারি থাকবে বলে জানানো হয়েছে।

সারাবাংলা/এএস

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন