বিজ্ঞাপন

কোটা আন্দোলনের যুগ্ম আহবায়ক লুমা সিরাজগঞ্জে গ্রেফতার

August 15, 2018 | 3:26 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: কোটা আন্দোলনের সাধারণ ছাত্র অধিকার সংরক্ষণ পরিষদের যুগ্ম আহবায়ক লুৎফুন্নাহার লুমা ওরফে নীলা সিরাজগঞ্জের বেলকুচি থানা এলাকার বড়ধুল ইউনিয়নের খিদ্রচাপড়ীচর গ্রামের দাদার বাড়ি থেকে গ্রেফতার করেছে পুলিশের কাউন্টার টেররিজম ইউনিট।

বুধবার (১৫ আগস্ট) বেলকুচি থানার অফিসার ইনচার্জ (ওসি) আব্দুর রাজ্জাক সারাবাংলাকে এ তথ্য নিশ্চিত করেন।

তিনি জানান, বুধবার ভোর ৬টার দিকে ডিএমপির কাউন্টার টেররিজম ইউনিটের সাইবার ক্রাইমের একটি দল বেলকুচি থানা পুলিশের সহায়তায় লুমাকে গ্রেফতার করে।

বিজ্ঞাপন

ওসি জানান, গত ৫ আগস্ট রমনা থানায় দায়ের হওয়া তথ্য প্রযুক্তি মামলায় লুমাকে গ্রেফতার করা হয়েছে। এরপর লুমাকে নিয়ে ঢাকার দিকে রওনা হয় সাইবার ক্রাইমের ওই দলটি।

লুমা কোটা আন্দোলনের যুগ্ম আহবায়ক ও ইডেন মহিলা কলেজের ২০১৪-১৫ সেশনের সমাজ বিজ্ঞান বিভাগের শিক্ষার্থী।

এ ব্যাপারে জানতে চাইলে কোটা সংস্কার আন্দোলনের যুগ্ম আহ্বায়ক আতাউল্লাহ বলেন, লুমার নামে তথ্য প্রযুক্তি আইনে গুজব ছড়ানোর নামে যে মামলা করা হয়েছে, সেটা সম্পূর্ণ মিথ্যা। যে ভিডিও নিয়ে লুমাকে সন্দেহ করা হচ্ছে, সেই মেয়ে লুমা নয়। তা  লুমা আর ওই মেয়ের কথা শুনলেই স্পষ্টরূপে প্রতীয়মান হয়।

বিজ্ঞাপন

এ ছাড়াও ওই মেয়ের সঙ্গে লুৎফুন্নাহার লুমার ছবির কোন মিল নেই। যা সবার কাছেই দৃশ্যমান। লুমা জুলাইয়ের প্রথম সপ্তাহের পর থেকে ঢাকায় নেই। সে নিরাপদ সড়ক চাই আন্দোলনের সঙ্গে সম্পৃক্ত ছিলো না। তার নামে মিথ্যা, ভিত্তিহীন ও সম্পূর্ণ উদ্দেশ্য প্রণোদিতভাবে একটি বিশেষ গোষ্ঠীর মিথ্যা প্রচারণায় মামলা দেওয়া হয়।

আমরা তার নামে মিথ্যা ও বানোয়াট মামলার প্রত্যাহার চাই, অবিলম্বে লুমার সন্ধান ও মুক্তি চাই।

সারাবাংলা/ইউজে/কেকে/জেএমএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন