বিজ্ঞাপন

কোটা সংস্কার আন্দোলন: শাবিপ্রবি’র প্রধান ফটকে শিক্ষার্থীরা

April 11, 2018 | 10:17 am

 ।। ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

সিলেট: বিদ্যমান কোটা সংস্কারের দাবিতে ও কৃষিমন্ত্রী মতিয়া চৌধুরীর বক্তব্যের প্রতিবাদে সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) প্রধান ফটকে অবস্থান নিয়েছে সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (১১ এপ্রিল) বিভিন্ন হল ও মেস থেকে এসে শিক্ষার্থীরা জড়ো হন।

প্রধান ফটকে অবস্থান নেওয়ার কারণে বিশ্ববিদ্যালয়ের বাস চলাচল বন্ধ রয়েছে। শিক্ষার্থীরা ব্যানার ও প্লে-কার্ড হাতে নিয়ে ফটকজুড়ে অবস্থান নেয়। ছাত্রীরাও হল থেকে মিছিল করে এসে আন্দোলনে শরিক হন।

সকালে সাড়ে ৮টার দিকে শিক্ষার্থীরা ঘোষণা  দিয়েছে বুধবার দিনভর ক্লাস ও পরীক্ষা বর্জন করে আন্দোলনে থাকবেন। অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয় ফটক এলাকায় বিপুল সংখ্যক পুলিশ মোতায়েন করা হয়েছে।

বিজ্ঞাপন

শাহজাল বিশ্ববিদ্যালয়ের কোটা সংস্কার কমিটির আহবায়ক নাসির উদ্দিন সারাবাংলাকে জানান, তারা ক্লাস ও পরীক্ষা বর্জনের ঘোষণা দিয়েছেন। একই সঙ্গে তারা ফটক সহ বিশ্ববিদ্যালয়ের গোলচত্বর এলাকায় অবস্থান নেবেন। তাদের আন্দোলনের সঙ্গে শিক্ষকদের একাত্মতা রয়েছে বলে দাবি করেন নাসির উদ্দিন।

মঙ্গলবার (১০ এপ্রিল) ও সোমবার (৯ এপ্রিল) পৃথক দুটি অনুষ্ঠানে যথাক্রমে বিশ্ববিদ্যালয়ের প্রফেসর ফরিদ উদ্দিন আহমদ ও প্রফেসর ড. জাফর ইকবাল কোটা সংস্কারের পক্ষে বক্তব্য রাখেন। কোটা সংস্কার করা এই মুহূর্তে জরুরী হয়ে পড়েছে বলে মন্তব্য করেন তারা।

সারাবাংলা/টিএম

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন