বিজ্ঞাপন

কোর্ট ওয়ারেন্টের পর মইনুলকে গ্রেফতার করা হয়েছে: আইনমন্ত্রী

October 23, 2018 | 4:49 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: আইনমন্ত্রী আনিসুল হক  বলেছেন, কোর্ট ওয়ারেন্টের পর মইনুল হোসেনকে গ্রেফতার না করলে নারী সমাজ ক্ষুব্ধ হতো। যে কারণে কোর্ট ওয়ারেন্টের পর তাকে গ্রেফতার করা হয়েছে।

মঙ্গলবার (২৩ অক্টোবর) দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের মোজাফফর আহমেদ চৌধুরী মিলনায়তনে ‘উন্নয়নের রোল মডেল বাংলাদেশ: বর্তমান সরকারের মূল্যায়ন (২০০৯-২০১৮)’ শীর্ষক এক সেমিনারে অংশ নিয়ে তিনি এ কথা বলেন। বিশ্ববিদ্যালয়ের রাষ্ট্রবিজ্ঞান সমিতি সেমিনারটির আয়োজন করে।

আইনমন্ত্রী বলেন, সরকারের বিরুদ্ধে টকশোতে তিনি (মইনুল হোসেন) অনেক কথা বলতেন। তখন কিন্তু তাকে আমরা গ্রেফতার করিনি। তাকে গ্রেফতার করা হয়েছে টকশোতে সাংবাদিক মাসুদা ভাট্টিকে যা বলেছেন, তাতে শুধু তার মানহানি হয়েছে তা নয়- বাংলাদেশের নারী সমাজ মনে করে, তার ঔদ্ধত্যপূর্ণ কথা পুরো নারী সমাজকে অপমানিত করেছে। সেখান থেকে মামলা হয়েছে।

বিজ্ঞাপন

কোর্ট যখন ওয়ারেন্ট দিয়েছেন তখন আইন-শৃঙ্খলা বাহিনী যদি গ্রেফতার না করতো তাহলে নারী সমাজ ক্ষুব্ধ হতো। এ ধরনের বক্তব্যকে উৎসাহিত করা হতো। সে জন্য গ্রেফতারি পরোয়ানার ভিত্তিতে তাকে গ্রেফতার করা হয়েছে, বলেন আইনমন্ত্রী।

রাষ্ট্রবিজ্ঞান সমিতির সভাপতি অধ্যাপক ড. গিয়াস উদ্দিন মোল্ল্যার সভাপতিত্বে অনুষ্ঠানে মহিলা সংসদ সদস্য কামরুল লায়লা জলি, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক আ আ ম স আরেফিন সিদ্দিক, বাংলাদেশ ব্যাংকের সাবেক গভর্নর ড. আতিউর রহমান, চট্টগ্রাম বিভাগীয় কমিশনার আব্দুল মান্নান, সমিতির সাধারণ সম্পাদক ড. সৈয়দ আশরাফুর রহমান, জাহাঙ্গীর নগর বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ড. খুরশিদা বেগম সাইদ বক্তব্য রাখেন।

সারাবাংলা/এসএইচ/এটি

বিজ্ঞাপন

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন