বিজ্ঞাপন

ক্যারিয়ারের শেষ ম্যাচ জিতে কান্নাভেজা বিদায় রুনির

November 16, 2018 | 12:53 pm

।। স্পোর্টস ডেস্ক ।।

বিজ্ঞাপন

আন্তর্জাতিক ফুটবলের ইতি টানতে বৃহস্পতিবার (১৫ নভেম্বর) রাতে মাঠে নেমেছিলেন ইংল্যান্ড কিংবদন্তি ওয়েইন রুনি। যুক্তরাষ্ট্রের বিপক্ষে এদিন মাঠে নেমে বিদায়ী এই তারকাকে ৩-০ গোলের জয় উপহার দিয়েছে ইংলিশরা।

২০০৩ সালে ইংল্যান্ডের জার্সিতে অভিষেক হয় রুনির। সবমিলিয়ে ১২০ ম্যাচ খেলে রেকর্ড ৫৩টি গোল করেন তিনি। বৃহস্পতিবার দেশের জার্সিতে ১২০তম ম্যাচে মাঠে নেমে ৩৩ মিনিট খেলেছেন ইংল্যান্ডের সর্বকালের সর্বোচ্চ এই গোলদাতা। তবে শেষ ম্যাচে কোনো বল জালে জড়াতে পারেননি তিনি।

ওয়েম্বলিতে ম্যাচের প্রথম গোলের দেখা পান জেসে লিনগার্ড (১-০)। ২৫তম মিনিটে তার গোলে এগিয়ে যায় ইংল্যান্ড। দুই মিনিটের ব্যবধানে গোল করে ব্যবধান বাড়ান ট্রেন্ট আলেক্সান্ডার আর্নল্ড (২-০)। তাতেই এগিয়ে থেকে বিরতিতে যায় ইংলিশরা।

বিজ্ঞাপন

প্রথমার্ধে মাঠে ছিলেন না রুনি। তবে দ্বিতীয়ার্ধে ম্যাচের ৫৮ মিনিটে লিনগার্ডের বদলি হিসেবে মাঠে নামেন রুনি। ক্যারিয়ারের শেষ ম্যাচে মাঠে নেমে অধিনায়কের আর্মব্যান্ড বাঁধেন তিনি। এরপর ম্যাচের ৭৭তম মিনিটে কালাম উইলসনের গোলে ৩-০ তে এগিয়ে যায় ইংল্যান্ড। তাতের ৩-০ ব্যবধানের জয় পেয়ে যায় ইংলিশরা।

ইংলিশ জার্সিতে সর্বোচ্চ গোলদাতেকে আনুষ্ঠানিক বিদায় দেয়ার উদ্দেশ্যেই রাখা হয়েছিল এই ম্যাচে। ম্যাচের আগে তাকে সংবর্ধনা দিয়েছে ইংল্যান্ড ফুটবল অ্যাসোসিয়েশনের (এফএ)। তার হাতে সম্মাননা স্মারক তুলে দেন ইংলিশ অধিনায়ক হ্যারি কেন। দুই দলের খেলোয়াড়রা গার্ড অব অনার দেন তাকে।

বিজ্ঞাপন

তবে জাতীয় দলের হয়ে বিদায়টা যে সুখের নয়, সেটাই মনে করিয়ে দিলেন ৩৩ বছর বয়সি রুনি। খেলা শেষে ড্রেসিং রুমে যাওয়ার সময়ই কান্নায় ভেঙে পড়েন তিনি। আর গ্যালারিতে থাকা সমর্থকরাও চোখ ভিজিয়েছেন এই কিংবদন্তির বিদায়ে।

সারাবাংলা/এসএন

বিজ্ঞাপন

Tags: ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন