বিজ্ঞাপন

ক্লাবগুলো পায়নি অর্থ, বাফুফেকে ১৫ দিনের ‘আল্টিমেটাম’

March 19, 2019 | 7:43 pm

স্পোর্টস করেসপন্ডেন্ট

ঢাকাঃ ঘরোয়া ফুটবলের সর্বোচ্চ আসর প্রিমিয়ার লিগের প্রথম লেগের খেলা এখনও বাকী। দশম রাউন্ড শেষ হয়েছে মাত্র। ক’দিন পরেই শুরু বাকী প্রথম লেগের বাকী রাউন্ড। তবে, ক্লাবগুলোর দাবি- এখনও দ্বিতীয় লেগের অংশগ্রহণ ফি পায়নি। অর্থ না পেলে দ্বিতীয় লেগে অংশ নেয়া নিয়ে শঙ্কা প্রকাশ করেছে ক্লাবের কর্মকর্তারা।

আজ মঙ্গলবার (১৯ মার্চ) হোটেল পূর্বানী ইন্টারন্যাশনালে বাংলাদেশ ফুটবল ক্লাব্স অ্যাসোসিয়েশেনের পূর্ণাঙ্গ কমিটির ঘোষণা অনুষ্ঠানে কর্মকর্তারা এ কথা বলেন।

বিজ্ঞাপন

সঙ্গে তিন বছর ধরে না হওয়া এজিএম নিয়েও ক্ষোভ প্রকাশ করেছেন কর্মকর্তারা। আগামী ১৫ দিনের মধ্যে এজিএম (বার্ষিক সাধারণ সভা) চেয়ে বাংলাদেশ ফুটবল ফেডারেশনকে (বাফুফে) আল্টিমেটাম দিয়েছে নব গঠিত সংগঠনটি।

অ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার রুহুল আমিন বলেন, ‘আমরা বাফুফের কাছে আগামি ১৫ দিনের মাঝে এজিএম এর তারিখ দাবি করছি। তিন বছর হয়ে গেছে এজিএম হয়না, ক্লাবগুলোর অনেক বিষয় জানার ও বলার আছে। কিন্তু এজিএম না হওয়ার জন্য আমরা অনেক কিছু বলতে পারছি না ও জানছি না। ’

ক্লাব অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক আরামবাগের সভাপতি মমিনুল হক সাঈদ বলেন,‘ আমরা প্রিমিয়ার লিগের দ্বিতীয় লেগে অংশগ্রহণ করবো কিনা ভাবছি। দ্বিতীয় লেগের আগে অংশগ্রহণ ফির টাকা দিতে হবে। না হলে আমরা ৮টি ক্লাব অঙ্গীকার বদ্ধ লিগ খেলব না।

বিজ্ঞাপন

অংশগ্রহণ ফি না পেলে বিপিএলের দ্বিতীয় লেগে অংশ না নেয়ার ব্যাপারে একাত্মতা প্রকাশ করেছে- শেখ রাসেল, সাইফ স্পোর্টিং, চট্টগ্রাম আবাহনী, মুক্তিযোদ্ধা, ব্রাদার্স ইউনিয়ন, নোফেল স্পোর্টিং ক্লাব ও আরামবাগ।

এছাড়া আজকের দ্বিতীয় সভায় এ্যাসোসিয়েশনের সভাপতি তরফদার মো: রুহুল আমিন পূর্ণাঙ্গ কমিটি প্রকাশ করেন। অ্যাসোসিয়েশনের সাধারণ সম্পাদক মমিনুল হক সাইদ কমিটির কর্মপরিধির ব্যাখ্যা দেন। আটটি ক্লাবসহ চ্যাম্পিয়নশিপ লিগ, প্রথম-তৃতীয় বিভাগের প্রায় সব বিভাগের কর্মকর্তা রয়েছে এই কমিটিতে।

৮২ সদস্যের কমিটি হয়েছে। ৮২ সদস্যের কমিটির উপদেষ্টা হিসেবে রয়েছেন পাঁচ জন। বিশিষ্ট ক্রীড়া সংগঠক মোজাফফর হোসেন পল্টু, মনজুর হোসেন মালু ও সাবেক তারকা ফুটবলার ইমতিয়াজ সুলতান জনি ও আবদুল গাফ্ফার ও বিশিষ্ট ফুটবল সংগঠক শাহাজহান কবির।

বিজ্ঞাপন

সভায় ঢাকার ৫৩টি ক্লাবের মোট ৯৪ জন প্রতিনিধি উপস্থিত ছিলেন।

এদিন ফুটবল ক্লাবস অ্যাসোসিয়েশনের দ্বিতীয় সভায় চারটি সিদ্ধান্ত নিয়েছে

১. অবিলম্বে বাংলাদেশ প্রিমিয়ার লিগ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশীপ লিগ ক্লাবগুলোকে অংশগ্রহণ ফি প্রদান। উভয় লিগের দ্বিতীয় লেগ শুরু হওয়ার আগে এই অংশগ্রহণ অর্থ প্রদান করা না হলে ক্লাবগুলো দ্বিতীয় লেগ খেলবে কিনা এই ব্যাপারে সিদ্ধান্ত নেবে। অংশগ্রহন ফির পরিমাণ প্রিমিয়ার লিগ ক্লাবগুলোর ক্ষেত্রে ৪০ লাখ ও বাংলাদেশ চ্যাম্পিয়নশিপ লিগ ক্লাবগুলোর ক্ষেত্রে ২০ লাখ।

২. আগামী ১৫ দিনের মাঝে বাফুফের এজিএম (বার্ষিক সাধারণ সভা), দিনক্ষণ ঘোষণার দাবি। এছাড়া এক মাসের মধ্যে বাফুফের যাবতীয় আর্থিক ব্যয়ের অডিট রিপোর্ট, সকল ডেলিগেটের কাছে পৌছানোর দাবি।

বিজ্ঞাপন

৩. মাননীয় প্রধানমন্ত্রীকে নিয়ে কটুক্তি করা বিতর্কিত বাফুফে কার্যনির্বাহী কমিটির সদস্য মাহফুজা আক্তার কিরণের বিষয়ে বাফুফের অবস্থান কি তা সুস্পষ্ট করা ও সভায় এ বিষয়ে নিন্দা প্রস্তাব গ্রহণ করা হয়।

৪. সভায় বিপিএল বিসিএল প্রথম-তৃতীয় বিভাগ ক্লাব কর্মকর্তাদের বক্তব্যের সারাংশ নিয়ে ও মাহফুজা আক্তার কিরণের বিষয়ে মাননীয় ক্রীড়াপ্রতিমন্ত্রীকে একটি স্মারকলিপি প্রদানের সিদ্ধান্ত নেয়া হয় ।

সারাবাংলা/জেএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন