বিজ্ঞাপন

কয়লা দুর্নীতি: খনির সাবেক ২ কর্মকর্তাকে দুদকের জিজ্ঞাসাবাদ

August 19, 2018 | 8:13 pm

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বড়পুকুরিয়া কয়লা খনির দুর্নীতি অনুসন্ধানে খনির সাবেক দুই মহাব্যবস্থাপক প্রকৌশলী কামরুজ্জামান ও মাহবুবুর রহমানকে জিজ্ঞাসাবাদ করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

রোববার (১৯ আগস্ট) তাদের জিজ্ঞাসাবাদ কর হয় বলে সারাবাংলাকে জানিয়েছেন দুদক গঠিত তদন্ত কমিটির প্রধান ও সংস্থাটির উপপরিচালক শামছুল আলম।

তিনি বলেন, সকাল ১০টা থেকে দুপুর ৩টা পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হয়। নির্দিষ্ট তারিখে হাজির হতে না পারায় আজ তাদের জিজ্ঞাসাবাদ করা হয়।

বিজ্ঞাপন

এর মধ্যে প্রকৌশলী কামরুজ্জামানকে ১৪ আগস্ট ও মাহবুবুর রহমানকে ১৩ আগস্ট দুদকে হাজির হতে বলা হয়েছিল।

দুদকের অভিযোগের সংক্ষিপ্ত বিবরণীতে বলা হয়, পরস্পর যোগসাজশে অপরাধজনক বিশ্বাস ভঙ্গ করে ১লাখ ৪৪ হাজার ৬৪৪ মেট্রিক টন কয়লা আত্মসাৎ করে, যার অনুমানিক মূল্য ২৩০ কোটি টাকা।

এর আগে, কয়লা গায়েবের ঘটনা দুর্নীতির অনুসন্ধানে গত ২৩ জুলাই তিন সদস্যের তদন্ত কমিটি করে দুদক। দুদকের উপ পরিচালক শামছুল আলমকে প্রধান করে গঠিত এই তদন্ত কমিটির অপর দুই সদস্য হলেন সহকারী পরিচালক এ এস এম সাজ্জাদ হোসেন ও উপ-সহকারী পরিচালক এ এস এম তাজুল ইসলাম। আর তদন্ত এই কমিটির সার্বিক তত্ত্বাবধানে রয়েছেন দুদকের পরিচালক কাজী শফিক।

বিজ্ঞাপন

পরে কয়লা আত্মসাতের ঘটনায় গত ২৪ জুলাই বড়পুকুরিয়া কয়লা খনির ব্যবস্থাপক (প্রশাসন) মোহাম্মদ আনিছুর রহমান বাদী হয়ে মামলা করেন। পরে দুদক এই মামলার তদন্ত শুরু করে।

সারাবাংলা/ইএইচটি/টিআর

Tags: , ,

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন