বিজ্ঞাপন

ক‌ঠোর নিরাপত্তার ম‌ধ্যে মেডিকেল ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত

October 5, 2018 | 11:27 am

।। ঢাবি করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

ঢাকা: ২০১৮-২০১৯ সেশনের এমবিবিএস ভর্তি পরীক্ষা সকাল ১০ টায় শুরু হয়ে ১১ টায় শেষ হয়েছে। এবার সিটের সংখ্যা গতবারের চেয়ে ৭৫০টি বেড়েছে।

শুক্রবার (৫ অক্টোবর) সকাল ১০ টা থেকে ১১ টা পর্যন্ত এই পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা এবং ঢাকার বাইরে মোট ১৯টি কেন্দ্রে ৬৫ হাজার ৯১৯ জন ভ‌র্তিচ্ছু এই পরীক্ষায় অংশ নেয়। সরকারী এবং বেসরকারী মেডিকেলে ‌মোট আসন সংখ্যা ১০ হাজার ৩০০টি।

ঢাকা বিশ্ব‌বিদ্যাল‌য়ের কলাভবন কেন্দ্র প‌রিদর্শন কর‌তে এসে স্বাস্থ্য মন্ত্রী মোঃ নাসিম বলেন, উৎসব-উদ্দীপনার মধ্য দিয়ে আমাদের মেধাবী ছাত্র/ছাত্রীরা ভর্তি পরীক্ষায় লড়াইয়ে অব্তীর্ণ হয়েছে যারা মেধাবী ছাত্র/ছাত্রী তারাই ভর্তি পরীক্ষায় অবতীর্ণ হবে বলে আমি বিশ্বাস করি। তাছাড়া এবার সাধারণ শিক্ষার্থীদের কথা চিন্তা করে আসন সংখ্যা ৭৫০ বাড়ানো হয়েছে। এছাড়া বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসকে সামনে রেখে আগামী ১০ জানুয়ারী নতুন ৫ টি মেডিকেল কলেজের উদ্বোধন করা হবে। সেগুলো হ‌লো চাঁদপুর, নওগাঁ,নেত্রকোনা,মাগুরা ও নীলফামারী। সেজন্য আসন সংখ্যা বেড়েছে। এবার কঠোর নিরাপত্তার ভিতর দিয়ে পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে। এবং দ্রুত সময়ের মধ্যে ফলাফল দেওয়া হবে।

বিজ্ঞাপন

এবার ভর্তি পরীক্ষায় মোবাইল, ঘড়ি বা যে কোনো ইলেক্ট্রনিক্স ডিভাইস নিষিদ্ধ ছিল।

সারাবাংলা/কেকে/জেএএম

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন