বিজ্ঞাপন

খাদেম হত্যা মামলায় ৭ জেএমবির ফাঁসির রায়

March 18, 2018 | 12:34 pm

।।ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট।।

বিজ্ঞাপন

রংপুর : রংপুরে মাজারের খাদেম রহমত আলী হত্যা মামলায় জামাতুল মুজাহিদীন বাংলাদেশের (জেএমবি) সাত সদস্যকে ফাঁসির আদেশ দিয়েছেন আদালত। অভিযোগ প্রমাণিত না হওয়ায় ছয় জন খালাস পেয়েছেন।

রোববার দুপুরে রংপুরের বিশেষ জজ আদালতের বিচারক নরেশচন্দ্র সরকার এ রায় দেন। দণ্ড প্রাপ্তদের মধ্যে মধ্যে চারজন একই উপজেলার আলুটারিতে জাপানি নাগরিক হোসিও কুনি হত্যা মামলার মৃত্যুদণ্ড প্রাপ্ত আসামি।

রংপুরের কাউনিয়া উপজেলার মধুপুর ইউনিয়নের চৈতার মোড়ে মাজার শরীফের খাদেম রহমত আলীকে (৬০) ২০১৫ সালের ১০ নভেম্বর রাতে বাড়ি ফেরার সময় এলোপাতাড়ি কুপিয়ে ও গলা কেটে হত্যা করা হয়। এ ঘটনায় তার ছেলে শফিকুল ইসলাম বাদী হয়ে হত্যা মামলা করেন।

বিজ্ঞাপন

গত বছরের ৩ জুলাই জেএমবির রংপুর আঞ্চলিক কমাণ্ডার মাসুদ রানা ওরফে মামুন ওরফে মন্ত্রীসহ ১৪ জেএমবির বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র দেন। সাদ্দাম ও বাইক হাসান পুলিশের সঙ্গে বন্দুকযুদ্ধে নিহত হওয়ায় তাদের চার্জশিট থেকে বাদ দেয়া হয়।

গত ১৬ আগস্ট রংপুরের বিশেষ জজ নরেশ চন্দ্র সরকার জেএমবির ১২ সদস্যের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর নির্দেশ দেন।

কিন্তু মামলার বাদী নিহত খাদেমের ছেলে শফিকুল ইসলাম হাইকোর্টে চার্জশিটের বিরুদ্ধে নারাজি করেন। হাইকোর্টের নির্দেশে নতুন করে তদন্ত শেষে বিজয় নামে অারও একজনকে  সংযুক্ত করে পুলিশ ১৩ জনের বিরুদ্ধে সম্পূরক চার্জশিট দাখিল করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/টিএম/একে

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন