বিজ্ঞাপন

খালেদার জামিন বিষয়ে আদেশ সোমবার

March 18, 2018 | 12:09 pm

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে  হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের দায়ের করা লিভ টু আপিলের শুনানি শেষ।এ বিষয়ে আদেশ দেওয়া হবে সোমবার।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে আপিল বিভাগের চার বিচারপতির বেঞ্চ এ আদেশ দেন।

এর আগে সকাল পৌনে ১০টায় শুনানি শুরু হয়। বেলা ১১ টার দিকে শুনানিতে আধা ঘণ্টার বিরতি দেন আদালত।শুনানিতে খালেদা জিয়ার জামিনের বিরোধিতা করে অ্যাটর্নি জেনারেল বলেন, জামিন দিলে এ মামলার আপিল শুনানি অনিশ্চিত হয়ে পড়বে।

বিজ্ঞাপন

জামিনের বিরোধিতা করে বক্তব্য দেন দুদকের আইনজীবী খোরশেদ আলম।

এদিকে,শুনানিকে কেন্দ্র করে সকাল থেকে সুপ্রিম কোর্টের নিরাপত্তা জোরদার করা হয়। মাজার গেট, মূলগেটসহ প্রত্যেকটি প্রবেশ পথে আইন-শৃঙ্খলাবাহিনীর অতিরিক্ত সদস্য মোতায়েন করা হয়।

বিজ্ঞাপন

জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় খালেদা জিয়াকে হাইকোর্টের দেওয়া জামিন রোববার (১৮ মার্চ) পর্যন্ত স্থগিত করে গত ১৪ মার্চ বুধবার আদেশ দেন আপিল বিভাগ। এ সময়ের মধ্যে দুদক ও রাষ্ট্রপক্ষকে লিভ টু আপিল আবেদন করতে বলা হয়।

আদালতের নির্দেশনার পরদিন বৃহস্পতিবার (১৫ মার্চ) হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে লিভ টু আপিল দায়ের করে দুদক ও রাষ্ট্রপক্ষ।

লিভ টু আপিলের পাশাপাশি জামিনের স্থগিতাদেশের মেয়াদ বৃদ্ধিরও আবেদন করেন দুদকের আইনজীবী অ্যাডভোকেট খুরশিদ আলম খান।

আদালতে দুদকের পক্ষে শুনানি করেন অ্যাডভোকেট খুরশিদ আলম খান, রাষ্ট্রপক্ষে শুনানি করেন অ্যাটর্নি জেনারেল মাহবুবে আলম। খালেদা জিয়ার পক্ষে ছিলেন এজে মোহাম্মদ আলী, খন্দকার মাহবুব হোসেন, অ্যাডভোকেট জয়নুল আবেদীনসহ বিএনপিপন্থী আইনজীবীরা।

বিজ্ঞাপন

গত ৮ ফেব্রুয়ারি জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়াকে পাচঁ বছর কারাদণ্ড দেয় বিচারিক আদালত।

বিচারিক আদালতের এ আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আপিল দায়ের করেন বেগম খালেদা জিয়ার আইনজীবীরা। একই সঙ্গে তার জামিন চেয়েও আবেদন করেন। ওই আবেদনের শুনানি শেষে গত ১৩মার্চ খালেদা জিয়াকে চার মাসের জামিন দেন বিচারপতি এম ইনায়েতুর রহিম ও বিচারপতি সহিদুল করিমের হাইকোর্ট বেঞ্চ। পরে এ আদেশ স্থগিত চেয়ে আবেদন করে দুদক ও রাষ্ট্রপক্ষ।

সারাবাংলা/এজেডকে/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন