বিজ্ঞাপন

খালেদার জামিন স্থগিতাদেশের মেয়াদ বাড়ল

March 19, 2018 | 9:26 am

।। স্টাফ করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা :জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার জামিনের স্থগিতাদেশের মেয়াদ বাড়িয়েছেন আপিল বিভাগ।  আগামী  ৮ মে পর্যন্ত জামিন স্থগিত করেছেন আদালত।

প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের নেতৃত্বে চার  সদস্যের আপিল বেঞ্চ সোমবার এ আদেশ দেন।  একই সঙ্গে আগামী দুই সপ্তাহের মধ্যে রাষ্ট্রপক্ষ ও দুদকের আইনজীবীদের আপিলের সারসংক্ষেপ জমা দিতে বলেছেন আদালত।

খালেদা জিয়ার জামিনের বিরুদ্ধে রাষ্টপক্ষ ও দুর্নীতি দমন কমিশনের দায়ের করা লিভ টু আপিল গ্রহণ করে এই আদেশ দেন আপিল বিভাগ।

বিজ্ঞাপন

আদেশের পর দুদকের আইনজীবী খোরশেদ আলম খান জানান,  ৭ মের মধ্যেই  মামলাটি সারসংক্ষেপ আদালতে জমা দেবেন তারা। এর পর ৮ মে এই পূর্নাঙ্গ আপিল বেঞ্চে এ মামলার শুনানি হবে।

এদিকে, খালেদা জিয়ার আইনজীবী মওদুদ আহমদ বলেন,‘আপিলবিভাগ যে আদেশ দিয়েছেন তা নজিরবিহীন। এমনটা আমরা প্রত্যাশা করিনি। একটি অন্তঃবর্তী জামিন আদেশের বিরুদ্ধে দায়ের করা লিভ টু আপিল গ্রহণ করার ঘটনা নজিরবিহীন। আমরা আইনী লড়াই ও রাজপথের লড়াই চালিয়ে যাব।’

এর আগে,হাইকোর্টের দেওয়া জামিন আদেশের বিরুদ্ধে দুর্নীতি দমন কমিশন (দুদক) ও রাষ্ট্রপক্ষের দায়ের করা লিভ টু আপিলের শুনানি শেষ হয় রোববার। সোমবার আপিল বিভাগ তা আদেশের জন্য রাখেন।আদালতে দুদকের পক্ষে খুরশিদ অালম খান, রাষ্ট্রপক্ষে অ্যাটর্নি জেনারেল মাহবুবে অালম ও খালেদা জিয়ার পক্ষে এ জে মোহাম্মাদ অালী ও খন্দকার মাহবুব হোসেন শুনানি করেন।

বিজ্ঞাপন

সারাবাংলা/এজেডকে/টিএম

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন