বিজ্ঞাপন

খালেদা জিয়াকে বিএসএমএমইউতে নেওয়া হচ্ছে, নিরাপত্তা জোরদার

June 12, 2018 | 9:14 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়াকে চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে (বিএসএমএমইউ) নেওয়া হবে বলে ঢাকা কেন্দ্রীয় কারাগারের সামনে নিরাপত্তা জোরদার করা হয়েছে। মঙ্গলবার (১২ জুন) বেলা ১১ টায় তাকে হাসপাতালে নেওয়া হবে বলে সূত্রে জানা গেছে।

নাম প্রকাশ না করার শর্তে জেলগেটের সামনে  ডিউটিরত পুলিশ কর্মকর্তা সারাবাংলাকে বলেন, আজকে খালেদা জিয়াকে নেওয়া হতে পারে তাই এই নিরাপত্তা জোরদার করা হয়েছে। যেন কোন অপ্রীতিকর ঘটনা ঘটতে না পারে তাই নিরাপত্তা বাড়ানো হয়েছে।

বিজ্ঞাপন

গতকাল সোমবার কারা মহাপরিদর্শক ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ ইফতেখার উদ্দিন সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেছিলেন, খালেদা জিয়া যদি রাজি থাকেন তাহলে মঙ্গলবার সকালে চিকিৎসার জন্য হাসপাতে নেওয়া হবে।

সরেজমিনে দেখা যায়, রাজধানীর কেন্দ্রীয় কারাগার, পুরান ঢাকা, আলিয়া মাদ্রাসা চত্বরসহ আশপাশের এলাকায় কয়েকস্তরের নিরাপত্তা নেওয়া হয়েছে। কেন্দ্রীয় কারাগার ও আশপাশের এলাকায় নিরাপত্তাব্যবস্থা জোরদার করা হয়েছে। সব ধরনের যান চলাচল শিথিল করা হয়েছে। কারাগার এলাকায় জনসাধারণের চলাচল এখন পর্যন্ত স্বাভাবিক রয়েছে।

বিজ্ঞাপন

বিএসএমএমইউ’র পরিচালক বিগ্রেডিয়ার জেনারেল আবদুল্লাহ-আল-হারুন বলেছেন, খালেদা জিয়াকে বেলা ১১টায় স্বাস্থ্য পরীক্ষার জন্য হাসপাতালে আনা হবে। কারা কর্তৃপক্ষ তাকে বিষয়টি জানিয়েছে। তারা সব ধরনের প্রস্তুতি নিয়েছেন বলে জানান তিনি।

 

এর আগে ৫ জুন খালেদা জিয়া কারাগারে মাথা ঘুরে পড়ে গিয়েছিলেন বলে জানান দলটির সিনিয় যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। খালেদা জিয়ার ব্যক্তিগত চিকিৎসকরা তাকে রাজধানীর ইউনাইটেড হাসপাতালে নেয়ার পরামর্শ দেন। এজন্য কারা কর্তৃপক্ষ তাকে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ে চিকিৎসার জন্য নিয়ে যাচ্ছে।

বিজ্ঞাপন

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় পাঁচ বছরের সাজা মাথায় নিয়ে গত ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়া। তার সুচিকিৎসা ও নিঃশর্ত মুক্তির দাবিতে ১০ জুন সারাদেশে প্রতিবাদ কর্মসূচিও দিয়েছে বিএনপি।

সারাবাংলা/ইউজে/এআই/এমএইচ

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন