বিজ্ঞাপন

খালেদা জিয়ার মামলা নিয়ে আইনজীবীদের রুদ্ধদ্বার বৈঠক

January 18, 2019 | 12:43 am

।। সিনিয়র করেসপন্ডেন্ট ।।

বিজ্ঞাপন

ঢাকা: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান মামলাগুলোতে আরও শক্ত ডিফেন্স করতে সিনিয়র আইনজীবীরা রুদ্ধদ্বার বৈঠক করেছেন। বৃহস্পতিবার (১৭ জানুয়ারি) বিকেলে সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতি ভবনের কনফারেন্স রুমে এ বৈঠক অনুষ্ঠিত হয়।

বৈঠকে খালেদা জিয়ার আইনজীবী প্যানেলের সদস্য সাবেক স্পিকার ব্যারিস্টার জমির উদ্দিন সরকার, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিস্টার মওদুদ আহমদ, সিনিয়র অ্যাডভোকেট আব্দুর রেজাক খান, এ জে মোহাম্মদ আলী, জয়নুল আবেদীন, মীর নাসির, ব্যারিস্টার এ এম মাহবুব উদ্দিন খোকন, ব্যারিস্টার কায়সার কামাল, ব্যারিস্টার এ কে এম এহসানুর রহমান উপস্থিত ছিলেন।

প্রায় পৌনে এক ঘণ্টাব্যাপী বৈঠকে খালেদা জিয়ার বিরুদ্ধে চলমান থাকা মামলা সর্বশেষ অবস্থা ও সামনের দিনে করণীয় বিষয়ে আলোচনা হয়েছে বলে বৈঠক সূত্রে জানা গেছে।

বিজ্ঞাপন

এ ছাড়াও সমন্বিতভাবে মামলা পরিচালনার সব মামলার যাবতীয় তথ্য সংরক্ষণ ও তালিকা তৈরি করার উদ্যোগ নেওয়া হয়েছে।

বৈঠক সূত্রে আরও জানা যায়, খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া বড় পুকুরিয়া ও নাইকো দুর্নীতি মামলার অগ্রগতি নিয়ে আলোচনা করেন আইনজীবীরা।

আগামী ২৪ জানুয়ারি খালেদা জিয়ার বিরুদ্ধে দায়ের হওয়া গ্যাটকো দুর্নীতি মামলাটি অভিযোগ গঠনের (চার্জ ফ্রেমিং) জন্য রয়েছে। এ গ্যাটকো দুর্নীতি মামলাটির নথি সংশ্লিষ্ট আদালত শাখা থেকে সংগ্রহ করে মামলাটির বিষয়ে পুনরায় আলোচনায় বসার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

বিজ্ঞাপন

এ ছাড়াও খালেদা জিয়ার বিরুদ্ধে ঢাকায় ২টি এবং নড়াইলে দায়ের হওয়া একটি মানহানির মামলার কার্যক্রম স্থগিত করতে আবেদন করার সিদ্ধান্ত নিয়েছেন আইনজীবীরা।

উল্লেখ্য জিয়া অরফানেজ ট্রাস্ট মামলায় হাইকোর্ট থেকে ১০ বছর ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় ৭ বছর কারাদণ্ডের রায় নিয়ে জেল খাটছেন বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়া। তার বিরুদ্ধে নাইকো দুর্নীতি মামলাও অভিযোগ গঠনের শুনানি চলছে ঢাকা বিশেষ আদালত-৯ এ।

সারাবাংলা/এজেডকে/এমআই

বিজ্ঞাপন

Tags:

বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন
বিজ্ঞাপন